হানিফ হত্যা মামলায় ৩ ছেলেসহ বাবা গ্রেফতার

হানিফ হত্যা মামলায় ৩ ছেলেসহ বাবা গ্রেফতার
হানিফ হত্যা মামলায় ৩ ছেলেসহ বাবা গ্রেফতার

প্রথম নিউজ, চট্টগ্রাম : চট্টগ্রাম নগরীর খুলশী থানার আমবাগান এলাকায় খেলার মাঠ থেকে ডেকে নিয়ে মো. হানিফকে (২০) হত্যার ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি সোহেল ভান্ডারীসহ চার জনকে গ্রেফতার করেছে র‍্যাব। রোববার (১৪ অক্টোবর) র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আমির হোসেন (৪৮) ও তার ছেলে মো. সোহাগকে (২৩) ঢাকার কেরানীগঞ্জ থেকে গ্রেফতার করা হয়েছে। অপর দুই ছেলে- মো. সোহেল ভান্ডারী (২১) ও  মো. হাসানকে (১৯) শনিবার (১৩ নভেম্বর) শরীয়তপুরের নড়িয়া থেকে গ্রেফতার করা হয়েছে।

র‍্যাব কর্মকর্তা মো. নুরুল আবছার বলেন, ৬ নভেম্বর সিএনজি ভাড়া নিয়ে হানিফের সঙ্গে আসামিদের কথা কাটাকাটি হয়। এর জের ধরে মো. হানিফকে খেলার মাঠ থেকে ডেকে নিয়ে ৮ নভেম্বর আসামিরা ধারালো ছোরা দিয়ে আঘাত করে হত্যা করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা হত্যাকাণ্ডের সাথে সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছে।

র‍্যাব সূত্রে জানা গেছে, ৮ নভেম্বর বিকেলে চট্টগ্রাম নগরীর খুলশী থানার আমবাগান রেলওয়ে কলোনী মাঠ থেকে ডেকে নিয়ে মো. হানিফকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। ঘটনার পর দিন নিহত হানিফের ভাই জয়নাল আবেদিন বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করে। এরপরই র‌্যাব-৭ ওই ঘটনায় ছায়াতদন্ত শুরু করে। এছাড়া জড়িতদের আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। তারই ধারাবাহিকতায় আসামিদের গ্রেফতার করা হয়েছে।

আসামি মো. আমির হোসেনের বিরুদ্ধে চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানায় এবং ডবলমুরিং থানায় তিনটি মামলা রয়েছে।