হতাশার ড্রয়েও কোয়ার্টারে সিটি

প্রথম লেগে গোল উৎসব করেছিল ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠেও এমন কিছুই প্রত্যাশা ছিল ক্লাবটির কাছ থেকে

 হতাশার ড্রয়েও কোয়ার্টারে সিটি
হতাশার ড্রয়েও কোয়ার্টারে সিটি -প্রথম নিউজ

প্রথম নিউজ, ডেস্ক : প্রথম লেগে গোল উৎসব করেছিল ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠেও এমন কিছুই প্রত্যাশা ছিল ক্লাবটির কাছ থেকে। কিন্তু হতাশার এক ড্র করেছে তারা। যদিও তাতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে উঠতে সমস্যা হয়নি তাদের। দুই লেগ মিলিয়ে স্পোর্টিং লিসবনের বিপক্ষে ৫-০ গোলের বড় ব্যবধানে এগিয়ে পরের পর্বে চলে গেছে তারা। 

আগের লেগে জিতে নির্ভার থাকা সিটি কোচ পেপ গার্দিওলা এই ম্যাচে বেশ পরীক্ষা-নিরীক্ষা চালান। কেভিন ডি ব্রুইনা ও রদ্রিকে বেঞ্চে বসিয়ে শুরু করেন ম্যাচ। তিন টিনএজার জেমস ম্যাকআটি, সিজি ইগান রিলে ও লুক এমবেটেকে শুরুর একাদশে রাখেন তিনি।

স্বাভাবিকভাবেই তাই নিজেদের সেরা ছন্দে ছিল না সিটি। প্রথমার্ধে অবশ্য দুটো ভালো সুযোগ পেয়েছিলেন রহিম স্টার্লিং। কিন্তু প্রথমে গ্যাব্রিয়েল জেসুসের ক্রসে মাথা ছোঁয়াতে ব্যর্থ হন তিনি। এরপর ফিল ফডেনের কাছ থেকে পাওয়া থ্রু বলে নেওয়া শট ঠেকিয়ে দেন স্পোর্টিং গোলরক্ষক আন্তেনিও আদান। 

দ্বিতীয়ার্ধের একেবারে শুরুতে এগিয়ে যেতে পারতো সিটি। বদলি হিসেবে নামা রিয়াদ মাহরেজ দারুণভাবে বল বাড়ান বক্সে। সেখানে দাঁড়িয়ে থাকা জেসুস বল জালেও জড়ান। কিন্তু পরে ভিএআরে দেখা যায় অফসাইডে ছিলেন ব্রাজিলিয়ান তারকা।

ম্যাচের ২০ মিনিট থাকতে তৃতীয় পছন্দের গোলরক্ষক স্কট কারসনকে মাঠে নামান গার্দিওলা। সিটির হয়ে যেটা তার মাত্র দ্বিতীয় ম্যাচ। ২০০৫ সালের পর এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচ। এমন পরীক্ষার ম্যাচে শেষ পর্যন্ত হতাশার ড্র নিয়েই মাঠ ছাড়তে হ

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom