সাংবাদিকদের ওপর হামলার বিচার না হলে কঠোর কর্মসূচি : বিজেসি

সাংবাদিকদের ওপর নানা সময়ে হামলা করা হলেও কখনো তার সুষ্ঠু বিচার করা হয়নি মন্তব্য করে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের (বিজেসি) নেতারা

সাংবাদিকদের ওপর হামলার বিচার না হলে কঠোর কর্মসূচি : বিজেসি
সাংবাদিকদের ওপর হামলার বিচার না হলে কঠোর কর্মসূচি : বিজেসি

প্রথম নিউজ, ঢাকা : সাংবাদিকদের ওপর নানা সময়ে হামলা করা হলেও কখনো তার সুষ্ঠু বিচার করা হয়নি মন্তব্য করে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের (বিজেসি) নেতারা। তারা বলেছেন, সম্প্রতি আদালতে সাংবাদিকদের ওপর পুলিশের যে হামলার ঘটনা ঘটেছে এটাই যেন শেষ হামলা হয়। আমরা এমন ন্যাক্কারজনক ঘটনা আর দেখতে চাই না। 

শনিবার (১৮ মার্চ) কারওয়ান বাজারের সার্ক ফোয়ারার সামনে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার কর্তৃক আয়োজিত এক মানববন্ধনে সংগঠনটির নেতারা এসব কথা বলেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বিজেসির সদস্য সচিব শাকিল আহমেদ, নির্বাহী কমিটির সদস্য শাহনাজ শারমীন, চেয়ারম্যান রেজওয়ানুল হক, ট্রাস্টি সদস্য মানষ ঘোষ প্রমুখ।

সদস্য সচিব শাকিল আহমেদ বলেন, সাংবাদিকদের ওপর যারা আক্রমণ করেন, তার প্রতিবাদটাও সেভাবে দিতে হবে। দুর্ভাগ্যজনক হলেও সত্য, সাংবাদিকদের ওপর হামলার বিচার বেশিরভাগ ক্ষেত্রেই হয় না। সাংবাদিকরা দেশের উন্নয়নে কাজ করেন। অথচ আজ সাংবাদিকদের দেশের সর্বোচ্চ আদালতে কোনোরকম কারণ ছাড়াই পুলিশি হামলার শিকার হতে হয়েছে। 

তিনি বলেন, সাংবাদিকদের ওপর হামলা করা হলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও সর্বোচ্চ স্তর থেকে ব্যবস্থা গ্রহণ করা এবং দোষীদের শাস্তি নিশ্চিত করা দরকার। যদি ন্যায় বিচার না হয়, তাহলে পরবর্তী সময়ে বিজেসি কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হবে।

নির্বাহী কমিটির সদস্য শাহনাজ শারমীন বলেন, আমাদের সহকর্মীরা হামলার শিকার হয়েছেন। তার প্রতিবাদ জানাতেই আজকে আমরা এখানে দাঁড়িয়েছি। যারা হামলা করেছিলেন তারা চান গণমাধ্যম যেন সব কিছুর মধ্যে না জড়ায়। সংবাদ সংগ্রহ করা আমাদের পেশা। কিন্তু এ পেশা পালন করতে গিয়ে নানা সময়ে নানাভাবে হামলার শিকার হয়েছি। কিন্তু কোনও ঘটনারই বিচার হয়নি। যারা হামলা করে তারা সবসময়ই পার পেয়ে যায়। ভবিষ্যতে এ ধরনের হামলা হলে আমরা আর চুপ করে থাকবো না।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel: