শিক্ষার্থী হত্যা মামলায় আ.লীগের ২ নেতা গ্রেফতার

রোববার (২৭ অক্টোবর) রাত ১০ টার দিকে কুড়িগ্রাম পৌর শহর থেকে সদর থানা পুলিশ ও পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) যৌথ অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

শিক্ষার্থী হত্যা মামলায় আ.লীগের ২ নেতা গ্রেফতার

প্রথম নিউজ, কুড়িগ্রাম: শিক্ষার্থী হত্যা মামলায় কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলে নুর তানু ও উলিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আহসান হাবিব রানাকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার (২৭ অক্টোবর) রাত ১০ টার দিকে কুড়িগ্রাম পৌর শহর থেকে সদর থানা পুলিশ ও পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) যৌথ অভিযানে তাদের গ্রেফতার করা হয়। সোমবার (২৮ অক্টোবর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন কুড়িগ্রাম সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল আলম।

গ্রেফতার ফজলে নুর তানু কুড়িগ্রাম পৌরসভা এলাকার ৩নং ওয়ার্ডের সবুজপাড়া গ্রামের বাসিন্দা এবং আহসান হাবিব রানাও একই গ্রামের বাসিন্দা। তাদেরকে বৈষম্যবিরোধী ছাত্র-জনতা আন্দোলনে কুড়িগ্রামের শিক্ষার্থী আশিক হত্যা মামলায় গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র-জনতা আন্দোলনে গত ৪ আগস্ট কুড়িগ্রাম শহরের শাপলা চত্বর এলাকায় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে মাথায় আঘাত পেয়ে গুরুতর আহত হন শিক্ষার্থী আশিকুর রহমান। পরে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে তার মৃত্যু হয়।

এ ঘটনায় গত ১০ অক্টোবর রুহুল আমিন নামে এক শিক্ষার্থী বাদী হয়ে ১০৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫০০ থেকে ৬০০ জনকে আসামি করে সদর থানায় মামলা করেন। এ বিষয়ে কুড়িগ্রাম সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল আলম বলেন, শিক্ষার্থী আশিক হত্যা মামলায় তানু ও রানাকে গ্রেফতার করা হয়েছে। তাদের আদালতে পাঠানো হবে।