র‍্যাবের ওপর নিষেধাজ্ঞার বিষয়ে যুক্তরাষ্ট্র কোনো সুনির্দিষ্ট তথ্য দেয়নি : নিউইয়র্কে পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী বলেন, অধিকার লঙ্ঘনের অভিযোগে গত বছরের ডিসেম্বরে যুক্তরাষ্ট্র যে নিষেধাজ্ঞা আরোপ করেছিল বাংলাদেশ সরকার বার বার তার কারণ জানতে চেয়েছে।

র‍্যাবের ওপর নিষেধাজ্ঞার বিষয়ে যুক্তরাষ্ট্র কোনো সুনির্দিষ্ট তথ্য দেয়নি : নিউইয়র্কে পররাষ্ট্রমন্ত্রী
নিউইয়র্কে পররাষ্ট্রমন্ত্রী

প্রথম নিউজ, অনলাইন ডেস্ক : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশের বিশেষ নিরাপত্তা বাহিনী র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এবং এর কিছু উচ্চপদস্থ ও সাবেক কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞার বিষয়ে যুক্তরাষ্ট্র সরকার বাংলাদেশকে কোনো সুনির্দিষ্ট তথ্য দেয়নি। মঙ্গলবার নিউইয়র্কে জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মসূচি নিয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, অধিকার লঙ্ঘনের অভিযোগে গত বছরের ডিসেম্বরে যুক্তরাষ্ট্র যে নিষেধাজ্ঞা আরোপ করেছিল বাংলাদেশ সরকার বার বার তার কারণ জানতে চেয়েছে।

তিনি বলেন, ‘এখনো তারা সঠিক ও সুনির্দিষ্ট কোনো তথ্য দেয়নি। তাই আমরা জানি না। এছাড়া বিভিন্ন দেশের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপের অভ্যাস রয়েছে। সুতরাং, এটা তাদের ব্যাপার।’ এ সময় দেশে সন্ত্রাস দমনে র‌্যাবের প্রশংসা করে মন্ত্রী বলেন, ‘২০১৬ সালের ১ জুলাই হলি আর্টিজান হামলার পর দেশে আর কোনো সন্ত্রাসী হামলা নেই। এটাই ছিল শেষ।’ তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স প্রদর্শন করছেন।

সূত্র : ইউএনবি

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom