রাতভর বৃষ্টিতে ভাসছে নাগপুর

 রাতভর বৃষ্টিতে ভাসছে নাগপুর

প্রথম নিউজ, ডেস্ক : রাতভর বৃষ্টিতে তলিয়ে গেছে ভারতের নাগপুরের বিভিন্ন এলাকা। এরই মধ্যে নিচু এলাকা থেকে বাসিন্দাদের নিরাপদ স্থানে সরানো হয়েছে। শুক্রবার (২২ সেপ্টেম্বর) রাত থেকে ভারী বৃষ্টিতে ভাসছে নাগপুর শহর। শনিবার সকাল সাড়ে ৫টা পর্যন্ত নাগপুর বিমানবন্দর এলাকায় বৃষ্টি হয়েছে ১০৬ মিলিমিটার।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, বৃষ্টির কারণে একাধিক রাস্তা ও জনবহুল এলাকা এখন পনির নিচে। দুর্যোগের কারণে শনিবার স্কুলগুলোতে ছুটি ঘোষণা করা হয়েছে। পরিস্থিতির দিকে সর্বদা নজর রাখা হয়েছে বলে এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) জানিয়েছেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস।

মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী লিখেছেন, অবিরাম বৃষ্টি হচ্ছে। এর ফলে আমবাজারি লেকের পানি বাড়ছে। লেক সংলগ্ন নিচু এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে। শহরের অন্য অংশও বিপর্যস্ত। ক্ষতিগ্রস্ত এলাকা থেকে বাসিন্দাদের সরাতে পুলিশ ও প্রশাসনকে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন উপমুখ্যমন্ত্রী।

এদিকে নাগপুরের বিভিন্ন এলাকায় রাজ্য ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী মোতায়েন করা হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না-বেরোনোর পরামর্শ দিয়েছে নাগপুর পৌরসভা।

আরও পড়ুন>ভারতের বৈদেশিক মুদ্রার রিজার্ভ চার মাসের মধ্যে সর্বনিম্ন

এই পরিস্থিতিতে আরও বৃষ্টির পূর্বাভাস জারি করেছে দেশটির আবহাওয়া অফিস। নাগপুরের বিভিন্ন এলাকায় বজ্রসহ বৃষ্টির আশঙ্কা রয়েছে। নতুন করে বৃষ্টি হলে পরিস্থিতি আরও খারাপ হতে পারে।