বরিশালে বিএনপির পদযাত্রায় নেতাকর্মীদের ঢল

১০ দফা দাবি আদায়ের লক্ষে বরিশালে পদযাত্রা করেছেন দলের নেতাকর্মীরা

বরিশালে বিএনপির পদযাত্রায় নেতাকর্মীদের ঢল
বরিশালে বিএনপির পদযাত্রায় নেতাকর্মীদের ঢল

প্রথম নিউজ, বরিশাল: বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ কারাবন্দী, নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষে বরিশালে পদযাত্রা করেছেন দলের নেতাকর্মীরা। শনিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় বরিশাল নগরীর সদর রোডের বিএনপির দলীয় কার্যালয়ের সামনে থেকে পদযাত্রা শুরু করে মহানগর বিএনপি। এর আগে সকাল থেকে দলীয় কার্যালয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসতে শুরু করে নেতাকর্মীরা। 

তারা বিভিন্ন স্লোগান সম্বলিত ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড নিয়ে দলীয় কার্যালয়ে জড়ো হন। নেতাকর্মীরা প্রতিবাদ স্বরূপ ভ্যানে করে চাল, ডাল, ফুলকপি, তেলসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দ্রব্য নিয়ে পদযাত্রায় অংশ নেন। 

সকাল থেকেই বিএনপির কর্মসূচী ঘিরে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হল ও এর আশপাশে অবস্থান নেয় মেট্রোপলিটন পুলিশ। যেকোনো অপ্রিতীকর ঘটনা এড়াতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। এদিকে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেব পদযাত্রার পূর্বে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান। তিনি বলেন, এই পদযাত্রা থেকেই আমরা স্বৈরাচারী সরকারের পতন ঘটাব। আমরা খালেদা জিয়ার মুক্তি, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধগতি নিয়ে আন্দোলন করছি। এই আন্দোলনে জনগণকে সঙ্গে নিয়ে আমরা সরকার পতন ঘটাব। 

এ সময় তিনি বিএনপির চরমান আন্দোলনের অংশ হিসেবে আগামী ২৫ ফেব্রুয়ারি সকল জেলা শহরে পদযাত্রা কর্মসূচী ঘোষণা করে। 

সমাবেশে কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, বিএনপির এই আন্দোলন গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন, খালেদা জিয়ার মুক্তি ও নিত্যপণ্যের মূল্য কমানোর আন্দোলন। আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে এই আন্দোলনকে আরও বেগবান করতে হবে। 

কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেন, আন্দোলন সংগ্রামের সবচেয়ে বড় বিষয় হচ্ছে ঐক্যবদ্ধতা। এই সরকারের পতন ঘটাতে আমাদের রাজপথে থেকে আন্দোলন করতে হবে। 

মহানগর বিএনপির আহ্বায়ক মো. মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির বিভাগীয় সাংগঠনিক অ্যাডভোকেট বিলকিস আক্তার জাহান শিরিন, মহানগরের সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদসহ নেতারা। 

নেতারা দমন-নিপীড়নের প্রতিবাদে সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবি তুলে ধরেন। পরে সহস্রাধিক নেতাকর্মী নিয়ে নগরীর সদর রোড থেকে পদযাত্রা বের করে মহানগর বিএনপি। তারা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ে গিয়ে পদযাত্রা শেষ করে।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel: