পাচারকালে রামপাল বিদ্যুৎ কেন্দ্রের ৬ হাজার টন কয়লা জব্দ, আটক ৬

রোববার বিকালে নিজ দপ্তরে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান এসব তথ্য জানান।

পাচারকালে রামপাল বিদ্যুৎ কেন্দ্রের ৬ হাজার টন কয়লা জব্দ, আটক ৬

প্রথম নিউজ, পিরোজপুর: চারের উদ্দেশ্যে পিরোজপুরের কচা নদীতে রামপাল বিদ্যুৎ কেন্দ্রের জন্য আমদানিকৃত পাথর কয়লাভর্তি নোঙর করা একটি কার্গো জাহাজ আটক করা হয়েছে। এ সময় কার্গো জাহাজ থেকে ৬ হাজার টন পাথর কয়লা জব্দ করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি টিম। সূত্র জানায়, এ সময় ক্রয়-বিক্রয়ের সঙ্গে জড়িত আরও ৬ কালোবাজারি সদস্যকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন- মোহাম্মদ আলাউদ্দিন হাওলাদার, আব্দুর রশিদ, মোহাম্মদ সোহেল ফকির, মোহাম্মদ শাহাদত হোসেন, মোহাম্মদ বেল্লাল গাজী ও দবির উদ্দিন। জব্দকৃত পাথর কয়লার বাজার মূল্য আনুমানিক ৬ কোটি ৬০ লাখ টাকা বলে অনুমান করা হচ্ছে। রোববার বিকালে নিজ দপ্তরে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান এসব তথ্য জানান।

তিনি বলেন, কক্সবাজারের কুতুবদিয়া এলাকার মাদার ভেসেল হতে এমভি বাই কুইন নামের কার্গো জাহাজটি কয়লা লোড করে রামপাল বিদ্যুৎ কেন্দ্রে নিয়ে যাওয়া হচ্ছিল। পথিমধ্যে শনিবার রাত ১টায় পাথর কয়লা পাচারের উদ্দেশ্যে পিরোজপুরের কচা নদীতে নোঙর করে। গোয়েন্দা পুলিশের টিম গোপন সংবাদের ভিত্তিতে নোঙর করা ওই কার্গো জাহাজটিকে আটক করতে সক্ষম হয় এবং কালোবাজারিতে ব্যবহৃত একটি ইঞ্জিনচালিত ট্রাকবডি বাল্কহেড ও পাচারে ব্যবহৃত সরঞ্জাম জব্দ করা হয়।