পি কে হালদারের বিরুদ্ধে অর্থপাচার মামলায় ইডির চার্জশিট

আজ মঙ্গলবার কলকাতার বিশেষ আদালতে ইডি এ চার্জশিট দাখিল করে। আদালত চার্জশিট আমলে নিয়েছে বলে ইডি সূত্র নিশ্চিত করেছে।

পি কে হালদারের বিরুদ্ধে অর্থপাচার মামলায় ইডির চার্জশিট

প্রথম নিউজ ডেস্ক: অর্থপাচার মামলায় এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক এমডি প্রশান্ত কুমার (পিকে) হালদার ও তার ৫ সহযোগীর বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আজ মঙ্গলবার কলকাতার বিশেষ আদালতে ইডি এ চার্জশিট দাখিল করে। আদালত চার্জশিট আমলে নিয়েছে বলে ইডি সূত্র নিশ্চিত করেছে।
চার্জশিটে অভিযুক্তদের সম্পদের পরিমাণ ৭ কোটি ৫৬ লাখ রুপি বলে উল্লেখ করা হয়। সম্পদের মধ্যে বাংলো, আবাসিক ফ্ল্যাট, শেয়ার এবং ব্যাংক অ্যাকাউন্টে থাকা নগদ অর্থের কথা উল্লেখ করা হয়েছে। পি কে হালদার ছাড়াও চার্জশিটে অভিযুক্ত হিসেবে ইমাম হোসেন, আমানা সুলতানা, স্বপন মৈত্র, উত্তম কুমার মিস্ত্রি, প্রাণেশ কুমার হালদারের নাম উল্লেখ করা হয়েছে। তাদের বিরুদ্ধে প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট ২০০২ এর অধীনে মামলা হয়েছে এবং অর্থপাচার ও 'আন্তঃসীমান্ত অপরাধের' অভিযোগ এনেছে ইডি।

বাংলাদেশ থেকে প্রায় ১০ হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগে অভিযুক্ত পি কে হালদারকে গত ১৪ মে পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগণা জেলার অশোকনগর থেকে আরও ৫ বাংলাদেশির সঙ্গে গ্রেপ্তার করে ইডি। গ্রেপ্তারের পর ইডি জানিয়েছিল, পশ্চিমবঙ্গ থেকে রেশন কার্ড, ভারতীয় ভোটার আইডি কার্ড, স্থায়ী অ্যাকাউন্ট নম্বর ও আধার কার্ডের মতো বিভিন্ন সরকারি পরিচয়পত্র সংগ্রহ করেছেন পি কে হালদার। তিনি জালিয়াতির মাধ্যমে এসব পরিচয়পত্র সংগ্রহ করে শিবশঙ্কর হালদার নামে নিজেকে ভারতীয় নাগরিক হিসেবে পরিচয় দিয়ে পশ্চিমবঙ্গে অবস্থান করছিলেন।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom