নারী শ্রমিকের শ্লীলতাহানির চেষ্টা, জিএমের হাত কাটলেন স্বামী

আশুলিয়ার পূর্ব নরসিংহপুর এলাকার আদিয়াত অ্যাপারেলস কারখানায় এ ঘটনা ঘটে।

নারী শ্রমিকের শ্লীলতাহানির চেষ্টা, জিএমের হাত কাটলেন স্বামী

প্রথম নিউজ, সাভার: সাভারের আশুলিয়ায় নারী পোশাকশ্রমিকের শ্লীলতাহানির চেষ্টা করায় কারখানার জেনারেল ম্যানেজারকে ছুরিকাঘাত করেছে স্বামী। মঙ্গলবার (০৫ এপ্রিল) সন্ধ্যায় আশুলিয়ার পূর্ব নরসিংহপুর এলাকার আদিয়াত অ্যাপারেলস কারখানায় এ ঘটনা ঘটে। আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ফরিদ।

আহত জিএম একে আজাদ গত তিন দিন আগে ওই কারখানায় যোগদান করেন। যোগদান করেই তিনি নারী শ্রমিকদের হেনস্থা করা শুরু করেন বলে অভিযোগ রয়েছে। ছুরিকাঘাত করা শ্রমিকের নাম বারেক (২৭)। তিনি ওই কারখানায় সুইং সেকশনের হেলপার হিসেবে কাজ করেন। তার স্ত্রী একই কারখানায় ফোল্ডিংম্যান হিসেবে কাজ করেন।

কারখানার শ্রমিকরা জানায়, মঙ্গলবার জিএম আজাদ কয়েকজন নারী শ্রমিকের শরীরে হাত দেন। এর মধ্যে বারেকের স্ত্রীও ছিলেন। পরে বারেককে তার স্ত্রী ঘটনা খুলে বললে বারেক জিএমের চেম্বারে গিয়ে ঘটনা জানতে চায়। কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতি হয়। এ সময় গার্মেন্টসের কাজে ব্যবহৃত বারেকের হাতে থাকা একটি ধারালো চাকু দিয়ে জিএমের হাতে পোঁচ দেয়। পরে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে স্থানীয় নারী ও শিশু স্বাস্থ্যকেন্দ্রে পাঠানো হয়। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়।

কারখানার মালিক তামিম মাহমুদ রিংকু বলেন, ঘটনা আমি পরে শুনেছি। জিএমকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেছি। শ্রমিক কারখানার প্রশাসনকে না জানিয়ে নিজেই উত্তেজিত হয়ে এ ধরনের ঘটনা ঘটিয়েছে। আমরা বিষয়টি সমাধানে বসেছি। আশা করছি সমাধান হয়ে যাবে।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ফরিদ বলেন, প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের জন্য বারেক ও তার স্ত্রীকে থানায় আনা হয়েছে। এ ব্যাপারে কেউ কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom