ধোনিকে ‘দত্তক’ নিয়েছিল চেন্নাই!

ধোনিকে ‘দত্তক’ নিয়েছিল চেন্নাই!

প্রথম নিউজ, স্পোর্টস ডেস্ক: মহেন্দ্র সিং ধোনির প্রতি চেন্নাই সুপার কিংস ভক্তদের উন্মাদনার কথা কারও অজানা নয়। সর্বশেষ আইপিএলেও দেখা গেছে, যে ভেন্যুতেই খেলতে গিয়েছেন ধোনি সেটাই হয়ে উঠেছে চেন্নাইয়ের। তার প্রতিদানও দিয়েছেন তিনি। যৌথভাবে পাঁচবারের মতো ফ্র্যাঞ্জাইজিটিকে ধোনি শিরোপা এনে দিয়েছেন। পূর্ব ভারতের রাঁচিতে জন্ম হলেও তার প্রতি চেন্নাইয়ের মানুষদের এই আবেগ খেলার বাইরেও। যাকে তিনি তুলনা করেছেন সন্তান ‘দত্তক’ নেওয়ার সঙ্গে!

ক্রিকেটের বাইরে চলচ্চিত্র অঙ্গনেও যাত্রা শুরু করেছেন সাবেক এই ভারতীয় অধিনায়ক। তার প্রোডাকশনে এবার নির্মিত হয়েছে ‘এলজিএম’ বা ‘লেটস গেট ম্যারিড’ সিনেমা। সেই ছবির ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে স্ত্রী সাক্ষীকে নিয়ে চেন্নাই গিয়েছিলেন ধোনি। যেখানে তাকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপচে পড়া দর্শক হাজির হন।

‘ধোনি এন্টারটেইনমেন্টে’র অধীনে খুব শিগগিরই সিনেমাটি মুক্তি দেওয়া হবে। আইপিএল চলাকালে এর শ্যুটিং হয়েছে বলে সে সময় তেমন উপস্থিত থাকতে পারেননি ধোনি। তবে প্রতিদিন টিমের সঙ্গে সিনেমার খুঁটিনাটি নিয়ে তার আলোচনা হতো। এবার এলজিএমের ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে হাজির হয়ে বেশ আবেগপ্রবণ হয়ে পড়েন ধোনি। এরপর আগত দর্শকদের সামনে তিনি কথা বলেন।

অনুষ্ঠানে চেন্নাইয়ের এই অধিনায়ক বলেন, ‘আমার টেস্ট অভিষেক হয়েছিল চেন্নাইতে। এমনকি এখানেই আমি টেস্ট ক্রিকেটের সবচেয়ে বেশি রানও করেছি। এবার আমার প্রথম সিনেমাও হচ্ছে তামিলে। চেন্নাই আমার কাছে ভীষণ স্পেশাল। আইপিএল শুরুর সময়েই ২০০৮ সালে চেন্নাই যেন আমাকে ‘‘দত্তক’’ নিয়েছিল। রাজ্যের প্রতি ভালোবাসার কারণেই তামিল ভাষায় আমাদের প্রথম সিনেমা তৈরি করেছি।’

তিনি আরও বলেন, ‘রেকর্ড সময়ে ‘‘লেটস গেট ম্যারিড’’র কাজ শেষ হয়েছে। সিনেমাটি সবচেয়ে কম সময়ে বানানো একটি ছবি। এটি এমন এক সিনেমা যা আমি আমার মেয়ের পাশে বসেও দেখতে পারব। এটা একটা সাধারণ সিনেমা। আমার ছোট মেয়ের যদিও সিনেমাটি দেখে মনে অনেক প্রশ্ন জাগতে পারে। তবে ও এটা উপভোগ করবে। আশা করি সবাই এটা উপভোগ করবে। এই সিনেমাটির গল্প এমন এক ব্যক্তিকে কেন্দ্র করে যে মা ও বান্ধবীর মধ্যে বিভিন্ন সমস্যাগুলিকে সামলে চলবে এবং জীবনে এগিয়ে যাবে।’

রাঁচির পরে চেন্নাইকেই ধোনি তার দ্বিতীয় বাড়ি হিসেবে মানেন। ২০০৮ সাল থেকে ধোনির সঙ্গে চেন্নাইয়ের এক আলাদা সম্পর্ক রয়েছে সিএসকের হয়ে খেলার সুবাদে। এরপর প্রায় প্রতিটি আসরেই তাদের নেতৃত্ব দিয়েছেন ধোনি। সর্বশেষ আইপিএলে তার অবসর নেওয়ার গুঞ্জন থাকলেও, শেষমেষ তিনি সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন। একইসঙ্গে পরবর্তী আসরে খেলার জন্য তিনি চ্যালেঞ্জ নিতে চান।