তিন টেস্টের বদলে আটটি ওয়ানডে-টি২০

গত বছরের মার্চে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার

তিন টেস্টের বদলে আটটি ওয়ানডে-টি২০
তিন টেস্টের বদলে আটটি ওয়ানডে-টি২০-প্রথম নিউজ

প্রথম নিউজ, ডেস্ক : গত বছরের মার্চে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। এখন সেই তিন টেস্টের বদলে দুই দল খেলবে আটটি সাদা বলের সীমিত ওভারের ম্যাচ।

নতুন সূচিতে ২০২৩ সালের আগস্টে পাঁচ ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে দক্ষিণ আফ্রিকা যাবে অসিরা। আগের টেস্ট সিরিজটি ছিল গত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। সেই সিরিজ এখন বাতিল করে দেওয়া হয়েছে।

মূলত ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ মাথায় রেখে টেস্টের বদলে সীমিত ওভারের আটটি ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়েছে দুই দল। এছাড়া এ সিদ্ধান্তে আর্থিক দিক থেকেও কোনো ক্ষতি হবে না দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের।

তবে অস্ট্রেলিয়ার দক্ষিণ আফ্রিকা সফরের আগে তিন টেস্ট খেলতে চলতি বছরের শেষ দিকে অস্ট্রেলিয়া সফরে যাবে প্রোটিয়ারা। ব্রিসবেন, মেলবোর্ন ও সিডনিতে হবে সিরিজের তিন ম্যাচ। এছাড়া একই সফরে বিশ্বকাপ সুপার লিগের তিনটি ওয়ানডে খেলবে প্রোটিয়ারা।

২০১৮ সালের পর নিজেদের মধ্যে কোনো টেস্ট খেলেনি দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। ২০২০ সালের মার্চে দক্ষিণ আফ্রিকায় গিয়ে তিন ওয়ানডে খেলে অসিরা। যেখানে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় স্বাগতিকরা।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom