তথ্য প্রতিমন্ত্রীর কথা আগুনে উস্কে দেয়ার মত : জিএম কাদের

সাম্প্রদায়িক ঘটনাকে উস্কে দিয়ে কিছু কুচক্রী মহল এটা করেছে

তথ্য প্রতিমন্ত্রীর কথা আগুনে উস্কে দেয়ার মত : জিএম কাদের
বক্তব্য রাখছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের

প্রথম নিউজ, ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে  উদ্দেশ্য করে বলেছেন, কাকতালীয়ভাবে সরকারের একজন প্রতিমন্ত্রী হঠাৎ করে কিছু বেফাঁস কথা বলে ফেললেন। এটা অনেকটা এই আগুনের মধ্যে উস্কে দেয়ার মত। আমি মনে করি, সরকারের তরফ থেকে আরও গভীরভাবে খুঁজে দেখার সময় এসেছে। কারা এর সাথে জড়িত।

আজ শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয় পার্টির ঢাকা দক্ষিন আয়োজিত এক সম্প্রীতি সমাবেশে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, আমরা প্রতীকীভাবে সম্প্রীতি সভার আয়োজন করেছি। আমাদের এই দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে হাজার বছরের ঐতিহ্য আছে। আমরা এটা নিয়ে গর্ববোধ করি। আমরা সবসময় একসাথে ছিলাম। সব উৎসব আমরা একসাথে পালন করেছি। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় সকল ধর্মের মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে দেশ স্বাধীন করেছিল।

তিনি বলেন, আমার এত বয়স হয়েছে আমি কখনও দুর্গাপূজায় কোনরকম কোন সমস্যা দেখি নাই। আমাদের দেশে একইসাথে পূজাও হয় আবার মসজিদে নামাজ হয়। সেখানে আমরা দেখলাম একটি বিশেষ মহলের যড়যন্ত্র। একটি দেবতার মূর্তির পায়ের নিচে কোরান শরীফ রাখা হয়েছে। এটা কোন হিন্দু ধর্মাবলম্বী করতে পারে না। তারা তাদের এই উৎসবকে নষ্ট করবে নিজের হাতে এটা বিশ্বাস করা যায় না।

জাতীয় পার্টির এই চেয়ারম্যান বলেন, কোন মুসলমান যদি সত্যিকারের মুসলমান হয় তাহলে সে কুরআন শরীফের অবমাননা করতে পারে না। এটা সাম্প্রদায়িক কিছু নয়। এটা সাম্প্রদায়িক ঘটনাকে উস্কে দিয়ে কিছু কুচক্রী মহল এটা করেছে। কারণ যখন এটা হল তখন তা ব্যাপকভাবে প্রচার করা হল। বিভিন্ন জেলায় যারা আগে থেকে প্রস্তুত হয়ে ছিল তারা হিন্দুদের ঘড়বাড়ি, মন্দির আক্রমণ করা হল। আমার কথা হল একটা ঘটনা এত সুন্দরভাবে ঘটে গেল কিন্তু কেউ প্রতিহত করলো না। এটা একটা চক্রান্ত। এর পেছনে কী আছে জানি না। তবে আমাদের দেশের মঙ্গলের জন্য হচ্ছে না এটা জানি। বিভিন্ন আন্তর্জাতিক মহল থেকে নিন্দা জানানো হচ্ছে। আমাদের ইতিবাচক ভাবমূর্তি ছিল তা নেতিবাচক ভাবমূর্তিতে পরিনত করার চেষ্টা চালানো হচ্ছে। যারা এটা করছে তারা দেশের শত্রু। তারা আমাদের সম্প্রীতি নষ্ট করতে চায়। 

জাতীয় সংসদের এই বিরোধী দলীয় নেতা সরকারকে উদ্দেশ্য করে বলেন, আপনারা এটা উদঘাটন করুন। কেন গোয়েন্দা সংস্থা এমন সমন্মিত প্রয়াস বুঝতে পারলো না, কেন আইন শৃঙ্খলাবাহিনী এটা ধরতে পারলো না।

সমাবেশে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, এই দেশে ধর্ম নিয়ে রাজনীতি চলবে না। এরশাদ সাহেবের শাসনামলে তিনি সব দিয়েছেন। যে বা যারা ঘোলা পানিতে মাছ শিকার করছে, পরিকল্পিত ভাবে এই কাজ করছে তারা ছাড়া পাবে না।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom