ঢাকা লিগে আবাহনী-মোহামেডান লড়াই

 ঢাকা লিগে আবাহনী-মোহামেডান লড়াই
ঢাকা লিগে আবাহনী-মোহামেডান লড়াই-প্রথম নিউজ

প্রথম নিউজ, ডেস্ক : ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) ঐতিহ্যের ঢাকা ডার্বিতে আজ (মঙ্গলবার) মাঠে নামবে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাব আর আবাহনী লিমিটেড। মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সকাল ৯টায়।

বাংলাদেশের ঘরোয়া খেলাধুলা মানেই আবাহনী আর মোহামেডানের আধিক্য। তবে শেষ কয়েক বছর নিজেদের হারিয়ে খুঁজছে সাদা-কালো শিবির। জায়ান্ট হিসেবে টিকে আছে শুধু কাগজ-কলমেই। ক্রিকেটে আবাহনী যেখানে অপ্রতিরোধ্য, ঢাকা লিগের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন, সেখানে মোহামেডান শিরোপায় স্বাদ পায়নি এক যুগের বেশি সময় ধরে।

দুই দলের মুখোমুখি লড়াইয়ের আগে আবাহনীর অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন যেমন বললেন, ‘অবশ্যই আমরা জেতার জন্য খেলব। আবাহনী-মোহামেডান ম্যাচ উত্তেজনাপূর্ণ হয়। আমরা অবশ্য বরাবরই এগিয়ে আছি মোহামেডানের চেয়ে। এটা আমাদের জন্য বাড়তি কোনো চাপ না। নিজেদের সেরাটা খেলতে পারলে ইনশাআল্লাহ আমরা জয় পাব।’

মোহামেডান দলের ভারপ্রাপ্ত অধিনায়ক শুভাগত হোমের ভাষায়, ‘সবগুলো ম্যাচই গুরুত্বপূর্ণ আমাদের জন্য। এখন যে কয়টা ম্যাচ আছে সবকটাই গুরুত্বপূর্ণ। তবে অবশ্যই ঐতিহ্যগত কারণে আনাহনীর বিপক্ষে ম্যাচে বাড়তি উত্তেজনা থাকে, আমরা চেষ্টা করব আবাহনীকে হারাতে। আমরা ক্রিকেট খেলোয়াড় যারা আছি তারা চেষ্টা করি আগের যে প্রতিদ্বন্দ্বিতা ছিল সেটা ধরে রাখতে। গত আসরে আমরা আবাহনীর সঙ্গে একটা ম্যাচ হেরেছি, একটা ম্যাচ জিতেছি। তার ধারাবাহিকতায় আমরা জয়ের চেষ্টা করব।’

এবারের লিগে বেশ বিগ বাজেটের দল গড়েছে মোহামেডান। সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, আবু জায়েদ চৌধুরী রাহিদের সঙ্গে বিদেশি কোটায় দলে ভিড়িয়েছে পাকিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ হাফিজকে। কিন্তু জাতীয় দলের ব্যস্ততার কারণে তারকা ক্রিকেটারদের সার্ভিস পাচ্ছে না কোচ সারওয়ার ইমরানের দল। এজন্য এবারের লিগে ৬ রাউন্ড শেষে ভালো অবস্থানে নেই তারা। ৬ ম্যাচে সমান ৩টি করে জয়-পরাজয়।

তবে লড়াইটা যখন আবাহনী-মোহামেডানের, তখন পরিসংখ্যান খুব বেশি আমলে না নেওয়ায় ভালো। ডিপিএলের গত আসরে মুখোমুখি দেখায় একটি করে জয় দুই দলের। জয়-পরাজয় ছাপিয়ে সেবার আলোচনায় সাকিব কান্ড। আবাহনীর বিপক্ষে ঐতিহ্যের লড়াইয়ে আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদে এই অলরাউন্ডারের স্টাম্পে লাথি দেওয়ার ঘটনা বাংলাদেশ ক্রিকেটে স্মরণীয় হয়ে থাকবে।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom