সংগ্রামী জীবনের পথ দেখিয়েছেন রেজোয়ান সিদ্দিকী

সংগ্রামী জীবনের পথ দেখিয়েছেন রেজোয়ান সিদ্দিকী

প্রথম নিউজ, অনলাইন: জীবনে কীভাবে সংগ্রাম করে বেঁচে থাকতে হয়, তা বাস্তব জীবনে দেখিয়ে গেছেন দৈনিক দিনকালের সম্পাদক মরহুম ড. রেজোয়ান সিদ্দিকী। তিনি সততার উজ্জ্বল দৃষ্টান্ত রেখে গেছেন। জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে রোববার দৈনিক দিনকালের ভারপ্রাপ্ত সম্পাদক ও পিআইবির সাবেক মহাপরিচালক মরহুম ড. রেজোয়ান সিদ্দিকীর স্মরণসভায় বক্তৃতায় এসব কথা বলেন। সভার আয়োজন করে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে-একাংশ) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে-একাংশ)। 

স্মরণসভায় বিএফইউজের সাবেক মহাসচিব এমএ আজিজ বলেন, পেশায় একদম ছোট থেকেই শীর্ষে উঠেছিলেন রেজোয়ান সিদ্দিকী। তিনি কখনো অন্যায়ের সঙ্গে আপস করেননি। বিএফইউজের মহাসচিব কাদের গণি চৌধুরী বলেন, রেজোয়ান সিদ্দিকী আদর্শ থেকে বিচ্যুত হননি। সর্বদা তিনি পেশাগত মূল্যবোধ ধারণ করতেন। ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি এলাহি নাওয়াজ খান সাজু বলেন, রেজওয়ান সিদ্দিকীর মৃত্যু আমাদের কাছে পাহাড়ের মত ভারী। 

সিনিয়র সাংবাদিক এরশাদ মজুমদার বলেন, রেজওয়ান সিদ্দিকী সর্বদা হাস্যোজ্জ্বল ছিলেন। তাঁর স্মৃতিচার করেন বাকের হোসাইন, মাহবুব হাসান, কবি জাহাঙ্গির ফিরোজ। সরদার ফরিদ বলেন, সাংবাদিকতা ও সাহিত্যের সব বিষয়ে লিখতে পারা একজন রেজোয়ান সিদ্দিকী খুঁজে পাওয়া দুষ্কর। এছাড়াও বিশিষ্ট নজরুল গবেষক কবি আব্দুল হাই শিকদার ড. রেজোয়ান সিদ্দিকীর স্মৃতিময় জীবন তুলে ধরে বক্তৃতা করেন।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে-একাংশ) সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে ও ডিইউজের সাধারণ সম্পাদক খুরশিদ আলমের সঞ্চালনায় এতে আরও বক্তৃতা করেন, বিএফইউজের সহ-সভাপতি খায়রুল বাশার ও সিনিয়র সহকারী মহাসচিব বাছির জামাল, সাংবাদিক নেতা কায়কোবাদ মিলন,আমিরুল ইসলাম কাগজি, বিএফইউজের নির্বাহী সদস্য ম. হামিদুল হক মানিক,  দিনকালের সিনিয়র সাংবাদিক আবুল হোসেন খান মোহন, আতিকুর রহমান রুমন ডিইউজে সহ-সভাপতি রাশিদুল হক, সাংগঠনিক সম্পাদক সাঈদ খান,  কোষাধ্যক্ষ খন্দকার আলমগীর হোসেন প্রমুখ।