Ad0111

জিয়ার নীতি, আদর্শকে ধারণ করে আন্দোলনের মাধ্যমে গণতন্ত্রকে মুক্ত করতে হবে: গয়েশ্বর 

জিয়াউর রহমান অবশ্যই আমাদের জন্য অনুকরণীয়। 

জিয়ার নীতি, আদর্শকে ধারণ করে আন্দোলনের মাধ্যমে গণতন্ত্রকে মুক্ত করতে হবে: গয়েশ্বর 

প্রথম নিউজ, ঢাকা: শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নীতি, আর্দশ ও নির্দেশনা ধারণ করে ঐক্যবদ্ধ থেকে আন্দোলনের মাধ্যমে গণতন্ত্রকে মুক্ত করতে হবে বলে জানিয়েছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটি’র সদস্য বাবু গয়েশ^র চন্দ্র রায়।
গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বিএনপির প্রতিষ্ঠাতা ও বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম এর ৮৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস এর আয়োজনে আলোচনা সভা ও প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 
গয়েশ^র চন্দ্র রায় বলেন, শহীদ প্রেসিমেেডন্ট জিয়াউর রহমান পথে পথে হাটছেন, খাল খনন করছেন, মানুষকে উদ্বুদ্ধ করেছেন, তাই তিনি রাজাদের রাজা ছিলেন। তিনি সফল রাষ্ট্রপতি ছিলেন। সাংস্কৃতিক অঙ্গণে কবিতা, গানের মাধ্যমে অনেক কিছু করার আছে। কারণ সাংস্কৃতিক অঙ্গণের কোন সীমারেখা নেই। তাই শহীদ জিয়াউর রহমানের আর্দশ অনুসরণ করে সাংস্কৃতিক কর্মকান্ডের ভেতর দিয়েই গণমুখী আন্দোলনেই সফলতার দোরগোড়ায় পৌঁছিতে হবে। জিয়াউর রহমানের জীবনাদর্শনেই গণতন্ত্রকে মুক্ত করার নির্দেশনা রয়েছে। জিয়াউর রহমানের নীতি, আর্দশ ও নির্দেশনা ধারণ করে ঐক্যবদ্ধ থেকে আন্দোলনের মাধ্যমে গণতন্ত্রকে তথা গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে, তারুণ্যের অহংকার তারেক রহমানকে দেশে ফিরে এনে মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। তিনি বলেন, শহীদ জিয়ার চোখ, মুখ, মুভমেন্ট দেশপ্রেমের কথা বলে, মানুষকে পথ-প্রদর্শনের কথা বলে। “শহীদ জিয়ার ঘোষণা-মুক্তিযুদ্ধের সুচনা”। জিয়াউর রহমান অবশ্যই আমাদের জন্য অনুকরণীয়। 
জাসাসের যুগ্ম আহবায়ক লিয়াকত আলীর সভাপতিত্বে এবং জাসাসের সদস্য সচিব জাকির হোসেন রোকনের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য লে. কর্নেল (অব.) এম এ লতিফ খান, বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক চিত্রনায়ক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, জাসাসের যুগ্ম আহবায়ক ইথুন বাবু, মো: ফেরদৌস ফকির, ইঞ্জি: জাকির হোসেন, সদস্য মাকসুদুর রহমান টিপু, রফিকুল ইসলাম স্বপন, শাহ মো: বিল্লাল হোসেন, নাসির উদ্দিন মিলন, শিহাব খান, আশরাফুল ইসলাম দিপু, শফিকুল হাসান রতন, জাসাস নেতা মিজান ভান্ডারী, আব্দুল মালেক মুন্সি প্রমুখ। 
অনুষ্ঠানের শুরুতেই কোরআন থেকে তেলোয়াত, এরপর জাসাস এর সদস্য কণ্ঠশিল্পী শাহীনুর আবেদীন এর দলীয় সংগীত পরিবেশনা এবং  জাসাস আহবায়ক কমিটি’র যুগ্ম আহবায়ক সংগীত পরিচালক ইথুন বাবু, এড. ফরহাদ হোসেন নিয়ন, সদস্য এ বি এম সোহেল রশিদ, এনামুল হক জুয়েল, মিজানুর রহমান, জাসাস নেতা কণ্ঠশিল্পী পরান প্রমুখদের লেখা গান, কবিতা পরিবেশন করা হয়।  

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

This site uses cookies. By continuing to browse the site you are agreeing to our use of cookies & privacy Policy from www.prothom.news