জামাই-শ্বশুর দুপক্ষের সংঘর্ষে পুলিশসহ আহত ১৬

এতে দুই পুলিশসহ অন্তত ১৬ জন আহত হয়েছেন। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জামাই-শ্বশুর দুপক্ষের সংঘর্ষে পুলিশসহ আহত ১৬
প্রতীকি ছবি

প্রথম নিউজ, শরীয়তপুর: জেলা পরিষদ নির্বাচন নিয়ে শরীয়তপুরের নড়িয়া উপজেলায় জামাই ও শ্বশুর পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই পুলিশসহ অন্তত ১৬ জন আহত হয়েছেন। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বুধবার (২৬ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার কীর্তিনাশা নদীর তীর ও ভাষাসৈনিক গোলাম মাওলা সেতুর ওপর এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোক্তারের চর ইউপি চেয়ারম্যান বাদশা শেখ। তার ছেলে পৌরসভা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইউনুছ শেখ। বাদশা শেখের জামাতা মামুন মোস্তফা নড়িয়া কলেজের সাবেক ভিপি ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক। ইউনুছ শেখ ও মামুন মোস্তফা সদ্য সমাপ্ত জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে নির্বাচন করেন। দুজনই নির্বাচনে পরাজিত হন। নির্বাচন নিয়ে বাদশা শেখের ছেলে ইউনুছ ও জামাতা মামুন মোস্তফার মধ্যে বিরোধ চলছিল।

এর জের ধরে বুধবার সন্ধ্যায় দুপক্ষের সমর্থকেরা সংঘর্ষে জড়ান। সংঘর্ষে দুপক্ষ প্রায় শতাধিক ককটেলের বিস্ফোরণ ঘটায়। এসময় ককটেলের স্প্লিন্টারের আঘাতে নড়িয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ফরহাদ হোসেন ও কনস্টেবল জুয়েল আহত হন। এছাড়া উভয় পক্ষের অন্তত ১৪ জন আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শর্টগানের ৪০টি ফাঁকা গুলি ছুড়ে। এরপর দুপক্ষ ছত্রভঙ্গ হয়ে যায়। ঘটনাস্থল থেকে ১০টি ককটেল উদ্ধার করেছে পুলিশ।

নড়িয়া কলেজের সাবেক ভিপি ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক মামুন মোস্তফা জাগো নিউজকে বলেন, বাদশা শেখের লোকজন আমার কর্মীদের ওপর হামলা করেছে। আমার কর্মীরা তা প্রতিহত করার চেষ্টা করেছে। সংঘর্ষের ঘটনায় আমার বেশ কয়েকজন কর্মী আহত হয়েছে।

নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মোক্তারের চর ইউপি চেয়ারম্যান বাদশা শেখ বলেন, আমার চাচাতো ভাই কাদির শেখের ছেলে মিলন শেখকে মারধর করা হয়েছে। এর জের ধরে কিছু লোক সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষের সময় আমি ও আমার ছেলে ইউনুছ মসজিদে নামাজ আদায় করতে গিয়েছিলাম।

নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, জেলা পরিষদের নির্বাচন নিয়ে বাদশা শেখের ছেলে ইউনুছ ও জামাতা মামুন মোস্তফার মধ্যে বিরোধ চলে আসছিল। তার জের ধরে আজ দুপক্ষের লোকদের মধ্যে সংঘর্ষ বাঁধে। এ ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। সংঘর্ষের ঘটনায় এখনো কোনো মামলা হয়নি।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom