জাতীয় দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ যাবে বাংলাদেশ ‘এ’ দলও

 জাতীয় দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ যাবে বাংলাদেশ ‘এ’ দলও
জাতীয় দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ যাবে বাংলাদেশ ‘এ’ দলও-প্রথম নিউজ

প্রথম নিউজ, ডেস্ক : বাংলাদেশ টাইগার্স নামে জাতীয় দলের ছায়া দল নিয়ে ভাবনা শুরুর পর থেকেই আলোচনায় আসে বাংলাদেশ ‘এ’ দলের প্রসঙ্গ। ‘এ’ দলের ভবিষ্যৎ নিয়ে তৈরি হয় শঙ্কা। ২০২০ সালের পর কার্যক্রম স্থগিত হয়ে যাওয়া ‘এ’ দলের পাঠ কি তবে চুকে যাচ্ছে? বাংলাদেশ ক্রিকেট বোর্ড অবশ্য দফায় দফায় আশ্বস্ত করে, বাংলাদেশ টাইগার্সের সঙ্গে ‘এ’ দলের কোনো সম্পর্ক নেই। তবুও সংশয় যাচ্ছিল না। তবে প্রায় ২ বছর পর আলোর মুখ দেখতে চলেছে ‘এ’ দলের কার্যক্রম।

চলতি বছরের মাঝামাঝি অর্থাৎ আগামী জুন মাসে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ওয়েস্ট ইন্ডিজ সফর করবে। একই সময়ে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে সফর করবে বাংলাদেশ ‘এ’ দল। এই সফরে জাতীয় দল খেলবে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। যদিও ‘এ’ দলের খেলার সূচি এখনো নিশ্চিত হয়নি। তবে চারদিনের আর পঞ্চাশ ওভারের ভিন্ন দুই ফরম্যাটে যে মাঠে নামবে বাংলাদেশ ‘এ’ দল, সেটি নিশ্চিত করেছেন বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

এ প্রসঙ্গে নান্নু বলেন, ‘অনেকদিন পর একটা সফর পেলাম। জাতীয় দলের পাশাপাশি সফরটা হওয়ায় আমাদের জন্য ভালো হবে। সেখানে চারদিন ও একদিনের ম্যাচ খেলার সুযোগ থাকবে ছেলেদের।’

‘এ’ দলের কার্যক্রম শুধু এখানেই সীমাবদ্ধ থাকছে বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগ থেকে জানানো হয়েছে, ‘এ’ দলের সফর সংখ্যা বাড়াতে কাজ করে যাচ্ছে তারা।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom