গুড় এবং ভাজা ছোলা একসাথে থাওয়ার উপকারিতা

গুড় এবং ভাজা ছোলা একসাথে থাওয়ার উপকারিতা

প্রথম নিউজ, অনলাইন ডেস্ক: গুড় এবং ভাজা ছোলার সংমিশ্রণ হল একটি প্রাচীন ভারতীয় স্ন্যাক। পুষ্টিবিদের মতে, এটি একটি দুর্দান্ত প্রি —ওয়ার্কআউট স্ন্যাক্স। এটি শুধু পেট ভরায় না , ত্বকের স্বাস্থ্যের জন্যেও এটি ভাল। গুড়ের মধ্যে অ্যান্টি—এজিং বৈশিষ্ট্য রয়েছে। এটি গ্লাইকোলিক অ্যাসিডের প্রাকৃতিক উত্স। যা বলিরেখা এবং সূক্ষ্ম রেখা কমায়। ত্বকের সূক্ষ্ম রেখা ,বার্ধক্যের দাগ, অসম ত্বকের টোন সংশোধন করতে এই সংমিশ্রণ  দুর্দান্ত ।

ছোলায় থাকে ম্যাগনেসিয়াম। যা সুস্থ, উজ্জ্বল ত্বকের জন্য উপকারী। ত্বকের সংক্রমণের বিরুদ্ধে রক্ষা করে জিঙ্ক এবং সেলেনিয়ামের মতো খনিজ পদার্থে ভরপুর, এই স্ন্যাক্স। ত্বকের যেকোনও সংক্রমণের বিরুদ্ধে প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। পেশী শক্তিশালী করে কারণ এতে প্রোটিনের মাত্রা অনেক বেশি । গুড় হল পটাশিয়ামের একটি সমৃদ্ধ উৎস যা আপনার পেশী তৈরি করতে সাহায্য করে। শুধু তাই নয়, দাঁতের ক্ষয় রোধ করে এই স্ন্যাক্স। কারণ এতে উচ্চ ফসফরাস উপাদান রয়েছে। গর্ভবতী মহিলাদের জন্য স্বাস্থ্যকর ফোলেট এবং বি৬ সমৃদ্ধ হওয়ায় এটি একটি চমৎকার জলখাবার।

এছাড়াও ত্বকের স্বাস্থ্য ভাল রাখতে নিয়মিত ক্লিনজিং, টোনিং ও ময়েশ্চারাইজিং করা জরুরি। ডায়েটে পর্যাপ্ত পরিমানে জল, ও ফল থাকলে ত্বকের হাইড্রেশন বজায় থাকে। মন দিতে হবে নিয়মিত শরীরচর্চার দিকেও।