গুজব ছড়িয়ে স্বৈরাচারের দোসরা বিশৃঙ্খলার পাঁয়তারা করছে: নজরুল

বৃহস্পতিবার রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে শহীদ নাজির উদ্দিন জেহাদের ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ৯০’র জেহাদ স্মৃতি পরিষদের উদ্যোগে এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

গুজব ছড়িয়ে স্বৈরাচারের দোসরা বিশৃঙ্খলার পাঁয়তারা করছে: নজরুল

প্রথম নিউজ, অনলাইন: দেশে গুজব ছড়িয়ে পতিত স্বৈরাচারের দোসরা বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বৃহস্পতিবার রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে শহীদ নাজির উদ্দিন জেহাদের ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ৯০’র জেহাদ স্মৃতি পরিষদের উদ্যোগে এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন। নজরুল ইসলাম খান বলেন, ষড়যন্ত্রকারী থেমে নাই। শেখ হাসিনা পালিয়ে গেছেন বলেই মনে করবেন না যে, সব স্বৈরাচাররা, ফ্যাসিবাদের দোসরা পালিয়ে গেছে, না। আছে তারা। নানা রকম গুজব ছড়ানোর চেষ্টা হচ্ছে, নানা রকম বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা হচ্ছে। আপনাদেরকে হুঁশিয়ার থাকতে হবে, সাবধান থাকতে হবে। কোনো রকমের গুজব, কোনো রকমের বিভ্রান্তিতে যেন আমরা পা না দেই। 

কোনো দল বা জোটের নাম উল্লেখ না করে তিনি বলেন, আমরা সবাইকে অনুরোধ করব, আমরা পরস্পর শত্রু নই। আপনি আপনার কথা বলেন, আমি আমার কথা বলি। আপনার অতীতও জনগণ জানে, আমার অতীতও জনগণ জানে, আগামী দিনে যখন সুষ্ঠু নির্বাচন হবে জনগণ নির্ধারিত করবে কাকে তারা তাদের কল্যাণের জন্য দায়িত্ব দেবে আগামী দিনের সরকার পরিচালনার। কিন্তু সেটা না করে মিথ্যা কথা বলা, অন্যায়ভাবে সমালোচনা করা আল্লাহ পছন্দ করে না।

নজরুল ইসলাম খান বলেন, দুর্গা উৎসব চলছে। আমাদের দায়িত্ব যাতে করে সেখানে কোনো বিশৃঙ্খলা না হয়, সেটা দেখার দায়িত্ব আমাদেরও আছে। কারণ কিছু মানুষ আছে যারা চক্রান্ত করে সেখানে বিশৃঙ্খলা সৃষ্টি করে আমাদের দেশের বদনাম করার চেষ্টা করবে। এই সরকার কিংবা যারা এই সরকারকে নিয়ে এসেছে, তাদেরকে হেয় করার চেষ্টা করবে। এটা যাতে করতে না পারে, সেই নজর আমাদেরকে রাখতে হবে। চেষ্টা করতে হবে যে, তারা এদেশের নাগরিক তারা তাদের ধর্ম পালন করবে যথাযথভাবে এবং নিরাপদে নিশ্চিন্তে যেন তারা ধর্ম পালন করতে পারে, এটা নিশ্চিত করার দায়িত্ব আমাদের।
নব্বইয়ের ডাকসুর ভিপি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলমের সঞ্চালনায় সভায় নব্বইয়ের সাবেক ছাত্র নেতাদের মধ্যে আসাদুজ্জামান রিপন, সালাহউদ্দিন আহমেদ, হাবিবুর রহমান হাবিব, ফজলুল হক মিলন, খায়রুল কবির খোকন, কামরুজ্জামান রতন, খন্দকার লুৎফর রহমান, আসাদুর রহমান খান আসাদ, মীর সরাফত আলী সপু, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন, ছাত্রদলের সভাপতি রকিবুল ইসলাম রাকিব ও শহীদ জেহাদের বড় বোন চামেলী মাহমুদ বক্তব্য রাখেন।
এরআগে বৃহস্পতিবার সকালে রাজধানীর রাজউক এভিনিউয়ের জেহাদ স্কয়ারে স্মৃতিস্তম্ভে বিএনপির পক্ষ থেকে আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, খায়রুল কবির খোকন, নাজিমউদ্দিন আলমসহ নেতা-কর্মীরা পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানান।