খালেদা জিয়ার কিছু হলে সরকারের দায় নিতে হবে: মির্জা ফখরুল

আজ রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ প্রশ্ন রাখেন তিনি। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা, বিদেশে প্রেরণ এবং নি:শর্ত মুক্তির দাবিতে' এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

খালেদা জিয়ার কিছু হলে সরকারের দায় নিতে হবে: মির্জা ফখরুল
বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

প্রথম নিউজ, ঢাকা: আওয়ামী লীগের সলিমউদ্দিন ও কলিমুউদ্দিনরা বিদেশে গিয়ে চিকিৎসা করাতে পারলে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কেনো দেয়া হয় না বলে প্রশ্ন রেখেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার ব্যবস্থা করতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, বেগম খালেদা জিয়ার কিছু হলে তার দায় সরকারকে নিতে হবে।

আজ রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ প্রশ্ন রাখেন তিনি। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা, বিদেশে প্রেরণ এবং নি:শর্ত মুক্তির দাবিতে' এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

কেনো খালেদা জিয়াকে আটক রাখা হয়েছে- এমন প্রশ্ন রেখে তিনি বলেন, আজকে কেনো বেগম খালেদা জিয়াকে চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না? যখন তাদের (আওয়ামী লীগ) সলিমউদ্দিন, কলিমুউদ্দিনসহ সব বিদেশে গিয়ে চিকিৎসা করে। সাজাপ্রাপ্ত লোকেরা বিদেশে গিয়ে চিকিৎসা করে, কেউ এয়ার অ্যাম্বুলেন্সে যায়- তখন বাংলাদেশের মানুষের জনপ্রিয় নেতা, যিনি গণতন্ত্রের জন্য তার সারাটা জীবন উৎসর্গ করেছেন, তাকে চিকিৎসা করতে দেয়া হয় না কেনো?

'কারণ তিনি হচ্ছে এই ফ্যাসিবাদি আওয়ামী লীগ সরকারের সবচেয়ে বড় ভয়। ভয়ের কারণ, যদি বেগম খালেদা জিয়া বেরিয়ে আসেন, তিনি যদি রাস্তায় নামেন, তিনি যদি মানুষকে ডাক দেন- সেই ডাকে ব্যাবিলনের সেই বংশীবাদক মতো মানুষের সব বাস্তায় বেরিয়ে আসেন। সেই কারণে তারা (সরকার) তাকে আটকে রেখেছেন। '

কয়েকবার মৃত্যুর হাত থেকে বেগম খালেদা জিয়া আমাদের চিকিৎসকদের সুচিকিৎসা ও চেষ্টায় ফিরিয়ে এসেছেন উল্লেখ করে ফখরুল বলেন, গত শুক্রবার রাতে তিনি যখন হৃদরোগে আক্রান্ত হন তখন তার অবস্থা অত্যন্ত শোচনীয় ছিলো। আমাদের ডাক্তাদেরকে আমি ধন্যবাদ দেই যে, তাদের অত্যন্ত সময়োচিত পদক্ষেপে এবং চিকিৎসার কারণে রিং লাগিয়ে তাৎক্ষনিক যে ডেঞ্জারটা ছিলো- তার লাইফ সেভ করা হয়েছে। 

বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার প্রসঙ্গে তিনি বলেন, এটাই তার শেষ না। তার অনেকগুলো অসুখ আছে। আর্থ্রাইটিস আছে, লিভার সিরোসিস আছে, কিডনির সমস্যা আছে এবং হার্ট ডিজিজ আছে। এগুলোর জন্য দরকার কি? উন্নত চিকিৎসা কেন্দ্র। সেটা আমাদের দেশে নেই। তাই আমাদের ডাক্তাররা বলছেন, উন্নত চিকিৎসা। উন্নত মেডিকেল সেন্টারে তাকে নিয়ে যাওয়া দরকার। যেটা বিদেশে আছে। 

সরকার কোন দায় নেবে না- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, আমরা এখন সোজা কথা বলতে চাই, সরকারকেই দায় নিতে হবে। আজকে আল্লাহ না করুক, বেগম খালেদা জিয়ার যদি কোন অঘটন ঘটে তাহলে এদেশের মানুষ আপনাদেরকে ক্ষমা করবে না। টেনে হিচরে ক্ষমতা থেকে আপনাদেরকে নামাবে।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, অবিলম্বে বেগম বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠান। অন্যথার সমস্ত দায়- দায়িত্ব আপনাদেরকে নিতে হবে।  

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লান আমানের সভাপতিত্বে এবং উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, যুবদলের সভাপতি সালাউদ্দিন টুকু, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস প্রমুখ ।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom