‘এমবাপেকে এ মৌসুমেই ছাড়বে পিএসজি’

‘এমবাপেকে এ মৌসুমেই ছাড়বে পিএসজি’

প্রথম নিউজ, স্পোর্টস ডেস্ক: কিলিয়ান এমবাপে কি পিএসজি ছাড়ছেন? প্যারিসের এই ক্লাবের সঙ্গে তার সম্পর্ক যদি ছেদই হয়, তাহলে কোন ক্লাবে নাম লেখাবেন ফরাসি তারকা? এখনো কোনো কিছুই নিশ্চিত করে বলার সুযোগ নেই। তবে এমবাপের দলবদলের খবর এলেই রিয়াল মাদ্রিদের নামটা শোনা যায়। 

তবে রিয়াল মাদ্রিদ এমবাপেকে এই মৌসুমে কেনার দৌড়ে নামবে কি না, সেটাও এখনই কিছু বলা যাচ্ছে না। অন্তত রিয়ালের পক্ষ থেকে এখন পর্যন্ত এমন কোনো ইঙ্গিত পাওয়া যায়নি। তবে লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস মনে করেন, এই মৌসুমেই এমবাপেকে ছেড়ে দেবে পিএসজি। আর এমবাপে পিএসজি ছাড়লে তাকে কেনার সামর্থ্য আছে রিয়ালের।

পিএসজির সঙ্গে এমবাপের চুক্তির মেয়াদ আছে ২০২৪ সালের জুন পর্যন্ত। সে হিসেবে এই মৌসুমে এমবাপের ক্লাব ছাড়ার আলোচনা ওঠার কথা নয়। এই আলোচনাটা উঠেছে তার পিএসজিকে পাঠানো এক চিঠির কারণে। মূলত পিএসজির সঙ্গে তার চুক্তির শর্ত অনুযায়ী, এমবাপে চাইলে চুক্তিটা এক বছরের জন্য বাড়াতে পারবেন। তবে সেটি করতে হবে এ বছরের জুলাইয়ের মধ্যেই। কিন্তু এমবাপে আর চুক্তির মেয়াদ বাড়াতে চান না বলে চিঠি দিয়েছেন প্যারিসের ক্লাবটিকে।

ফরাসি সংবাদমাধ্যম লেকিপ জানিয়েছিল, রিলিজ ক্লজ হিসেবে ১৫ কোটি ইউরো, বাংলাদেশি মুদ্রায় যা ১ হাজার ৭৫৩ কোটি ৬২ লাখ টাকার বেশি, এটা পেলে এই মৌসুমেই এমবাপেকে ছাড়তে পারে পিএসজি।  লা লিগা সভাপতি তেবাসও মনে করছেন, চড়া দাম পেতেই এই মৌসুমে এমবাপেকে ছাড়তে পারে প্যারিসের ক্লাবটি, ‘আশা করছি, এমবাপে লা লিগায় আসবে, একটা পরিবেশও আছে এমন। আমাকে ভক্ত হিসেবে যদি জিজ্ঞাসা করেন, আমার মনে হয় এমবাপেকে এ মৌসুমেই পিএসজি ছাড়বে। এমবাপে পিএসজি ছাড়লে তাকে কেনার সামর্থ্য আছে রিয়ালের।