ইসলামী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের নেতৃত্বে ফয়সাল ও নাসিম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের নেতৃত্বে ফয়সাল ও নাসিম
ইসলামী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের নেতৃত্বে ফয়সাল ও নাসিম

প্রথম নিউজ, ইবি প্রতিনিধি : ফয়সাল সিদ্দিকী ওরফে আরাফাতকে সভাপতি ও নাসিম আহমেদ ওরফে জয়কে সাধারণ সম্পাদক করে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। রোববার রাত ১১টার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। কেন্দ্রীয় ছাত্রলীগের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী এক বছরের জন্য বাংলাদেশ ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার আংশিক কমিটি অনুমোদন দেওয়া হলো। সভাপতি ফয়সাল বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী। তাঁর বাড়ি বিশ্ববিদ্যালয়–সংলগ্ন কুষ্টিয়া সদর উপজেলার পশ্চিম আবদালপুর গ্রামে। নাসিম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী। তাঁর বাড়ি ঝিনাইদহের শৈলকুপা উপজেলায়।

আংশিক কমিটিতে সহসভাপতি পদে তন্ময় সাহা, আল মামুন, ফাহিমুর রহমান, মোদাচ্ছির খালেক, মুন্সী কামরুল হাসান, আরিফুল ইসলাম, সুজন কুমার দে, রকিবুল ইসলাম, নাইমুর রহমান, বনি আমিন, মৃদুল হাসান, মামুনুর রশিদ, সানজিদা চৌধুরী ও এহসানুল হকের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া যুগ্ম সাধারণ সম্পাদক পদ পেয়েছেন মুজাহিদুল ইসলাম, সরোয়ার জাহান, মাসুদ রানা, হোসাইন মজুমদার। সাংগঠনিক সম্পাদক পদে জাকির হোসেন, মাইনুল ইসলাম, সোহাদ শেখ ও হামিদুর রহমানের নাম রয়েছে।

ছাত্রলীগ সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ১৪ জুলাই রবিউলকে সভাপতি ও রাকিবুলকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা হয়। এর কয়েক মাস পরই মোটা অঙ্কের টাকার বিনিময়ে কমিটি হয়েছে বলে অভিযোগ ওঠে। এ রকম একটি অডিও প্রকাশ পায়। এর পর থেকে ক্যাম্পাসে পদবঞ্চিত নেতা-কর্মীরা বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেন। বিভিন্ন সময় রবিউল ও রাকিবুল ক্যাম্পাসে প্রবেশ করতে গেলে তাঁদের বাধা দেওয়া হয়। এমনকি মারধরও করা হয়। তাঁদের ক্যাম্পাসে অবাঞ্ছিতও ঘোষণা করা হয়েছিল। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা লাগানো হয়েছিল।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom