ইসতিসকা নামাজ, মোনাজাতেই ঝরল রহমতের বৃষ্টি

বৃহস্পতিবার (৮ জুন) ভোর ৬টার দিকে উপজেলার চরলরেন্স বাজারের তাহেরিয়া ঈদগাহ ময়দানে উপজেলা ইমাম সমিতির উদ্যোগে এ নামাজের আয়োজন করা হয়।

ইসতিসকা নামাজ, মোনাজাতেই ঝরল রহমতের বৃষ্টি

প্রথম নিউজ, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগরে বৃষ্টির জন্য ইসতিসকা নামাজ আদায় করতে এক কাতারে দাঁড়ান বিপুল সংখ্যক মুসল্লি। নামাজ শেষে সবাই যখন মোনাজাত ধরছে ঠিক সেই সময়ই নামলো রহমতের বৃষ্টি। বৃহস্পতিবার (৮ জুন) ভোর ৬টার দিকে উপজেলার চরলরেন্স বাজারের তাহেরিয়া ঈদগাহ ময়দানে উপজেলা ইমাম সমিতির উদ্যোগে এ নামাজের আয়োজন করা হয়। হাজিরহাট হামিদিয়া কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা জায়েদ হোসেন ফারুকি নামাজে ইমামতি করেন। 

এসময় জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা গিয়াস উদ্দিন ও কমলনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পীসহ বিপুল সংখ্যক মুসল্লি নামাজ আদায় করেন। নামাজে স্থানীয় মাদরাসার একঝাঁক শিশু শিক্ষার্থীও অংশ নেয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী বলেন, আমাদের নবীজির সুন্নাত মোতাবেক মুসল্লিদের সঙ্গে ইসতিসকা নামাজ আদায় করেছি। নামাজ শেষে মোনাজাতের মধ্যেই রহমতের বৃষ্টি শুরু হয়েছে। আল্লাহ আমাদের নামাজকে কবুল করেছেন।

নামাজের ইমাম জায়েদ হোসেন ফারুকি বলেন, আল্লাহকে সন্তুষ্ট করার জন্য প্রিয় আমাদের নবীর (সা.) সুন্নাত মোতাবেক ইসতিসকা নামাজ আদায় করেছি। আল্লাহ আমাদের জন্য রহমতের বৃষ্টি দিয়েছেন। তিনি সর্বশক্তিমান ও দয়ালু। আমাদের সব প্রশংসা মহান আল্লাহর জন্য।

প্রসঙ্গত, বৃহস্পতিবার ভোর থেকে লক্ষ্মীপুর জেলা শহরসহ বিভিন্ন এলাকায় থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। তবে বৃষ্টি হলেও ভ্যাপসা গরম রয়েছে।