আড়াইহাজারে একই ঘরে দুই বোনের উপর যৌতুকের দাবীতে নির্যাতন এক বোনের মৃত্যু

একই পরিবারের ৭ জনের নাম উল্লেখ করে শুক্রবার (৯ জুন) রাতে মামলাটি দায়ের করেছেন নিহত ফাতেমা আক্তার (২১) এর পিতা লিটন মিয়া।

আড়াইহাজারে একই ঘরে দুই বোনের উপর যৌতুকের দাবীতে নির্যাতন এক বোনের মৃত্যু

প্রথম নিউজ, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আড়াইহজাজারে একই ঘরে দুই ভাইয়ের সাথে দুই বোনের বিয়ে এবং যৌতুকের টাকার জন্য একই সাথে দুই বোনের উপর নির্যাতনের পর এক বোনের মৃত্যুতে থানায় মামলা দায়ের করা হয়েছে। একই পরিবারের ৭ জনের নাম উল্লেখ করে শুক্রবার (৯ জুন) রাতে মামলাটি দায়ের করেছেন নিহত ফাতেমা আক্তার (২১) এর পিতা লিটন মিয়া। এর আগে ৬ জুন (বুধবার) উপজেলার ব্রা‏হ্মন্দী ইউনিয়নের লেঙ্গুরদী গ্রামে এই ঘটনা ঘটে। নিহত ফাতেমার পিত্রালয় কুমিল্লার বরুড়া উপজেলায়। পুলিশ অভিযুক্ত ৪ আসামীকে গ্রেফতার করেছে। মামলার এজাহার থেকে জানা যায় যে, কুমিল্লার বরুড়া থানার গোপালনগর গ্রামের লিটন মিয়ার এক কন্যা ফাতেমার বিয়ে হয়ে আড়াইহাজার উপজেলার লেঙ্গুরদী গ্রামের রিাজুল ইসলামের ছেলে বাবুর সহিত। পরে তাদের একটি পুত্র সন্তান জন্ম নিলে লিটন মিয়ার অপর মেয়ে আসমা (১৯) কে জামাতা বাবুর ছোট ভাই মোঃ উজ্জলের সাথে বিয়ে দেয়া হয়।

সম্প্রতি পিত্রালয় থেকে ৫ লাখ টাকা যৌতুক আনার জন্য বাবু এবং উজ্জলসহ তাদের পরিবারের লোকজন দুই বোনের উপর নির্যাতন শুরু করে। এরই এক পর্যায়ে ৬ জুন  রাতে বাবু এবং উজ্জল তাদের পরিবারের অপরাপর লোকজনদেরকে নিয়ে ৫ লাখ টাকা যৌতুকের দাবীতে উভয় বোনের উপর নির্যাতন করে এবং কুপিয়ে ও পিটিয়ে জখম করে। ঘটনা ধামাচাপা দিতে তারাই আবার গুরুতর জখম অবস্থায় আহত দুই বোনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত ডাক্তার ফাতেমাকে মৃত ঘোণা করলে বাবু এবং জুয়েল সহ তাদের পরিবারের লোকজন হাসপাতালে লাশ রেখে পালিয়ে যায়। পরে সংবাদ পেয়ে ফাতেমার পরিবারের লোকজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গ থেকে ফাতেমার লাশ ময়নাতদন্ত শেষে বাড়ীতে নিয়ে যায় এবং আহত অপর বোন আসমাকে হোমনা মেডিকেলে নিয়ে ভর্তি করে।

আড়াইহাজার থানার ওসি ইমদাদুল ইসলাম তৈয়ব জানান, মামলা গ্রহণের পর মূল আসামী বাবু ও উজ্জলসহ ৪ জনকে  শুক্রবার গ্রেফতার করা হয়েছে। বাকী আসামীদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে। গ্রেফতারকৃত আসামীদের শনিবার কোর্টে প্রেরণ করা হয়েছে।