Ad0111

আগামীর নির্বাচন হবে আরেকটা প্রহসন: ডা. জাফরুল্লাহ

সব গুলোতে সরকারের ভুল নীতি। সরকার তো জনগণের প্রতিনিধি না। সরকার তো নির্বাচিত সরকার না। সরকার হলো ডাকাতির সরকার। তাদের মূলে জায়গা করার উৎসাহ নেই।

আগামীর নির্বাচন হবে আরেকটা প্রহসন: ডা. জাফরুল্লাহ
ফাইল ফটো

প্রথম নিউজ, ঢাকা:  নির্বাচন কমিশন গঠন আইন প্রণয়নের নামে সরকার যেটা করতে যাচ্ছে তা দেখে মনে হচ্ছে আগামী নির্বাচনেও একটা প্রহসনের খেলা হবে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

আজ বুধবার সকালে জাতীয় প্রেস ক্লাবের মওলানা আকরাম খাঁ হলে এন্টি ড্রাগ সোসাইটি আয়োজিত ‘মাদকের ভয়াবহতা রোধে করণীয়’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেমিনারে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, মাদকাসক্তির দ্বায়িত্ব দেয়া হয় এমন ব্যক্তিদের যারা আগে এসব বিষয়ে কাজ করেননি। তাদের সাইকোলজি কিংবা ডাক্তারি কোন জ্ঞান নেই। উনাদের একমাত্র কোয়ালিফিকেশন আমলা। ঠিক একই ভাবে যে নির্বাচন কমিশন হবে সেখানেও আমলার প্রাধান্য। এই সব জায়গাতে আপনারা যদি খেয়াল করে থাকেন। ডিসি সাহেবেরা ২৬৬ টি দাবি জানিয়েছিলেন। তাদেরকে যেনো সব ক্ষমতা দেয়া হয়। তাদের জনগণের মতামত দরকার নেই, ক্ষমতা দরকার।

তিনি বলেন, সরকার ডোপ টেস্টে অনেক উৎসাহী। কিন্তু কতজনকে ডোপ টেস্ট করাবেন। সব গুলোতে সরকারের ভুল নীতি। সরকার তো জনগণের প্রতিনিধি না। সরকার তো নির্বাচিত সরকার না। সরকার হলো ডাকাতির সরকার। তাদের মূলে জায়গা করার উৎসাহ নেই।

‘মাদকের বিষয়ে জিরো টলারেন্স শুধুমাত্র লোক দেখানো’ এমন মন্তব্যও করেন গণস্বাস্থ্য কেন্দ্রের এই প্রতিষ্ঠাতা বলেন, “এই মাদকাসক্তির বিস্তার ঘটার জন্য সরকার দায়ি। তার চিকিৎসা না হবার জন্যও সরকার দায়ি। আজকে অনৈতিক বিশৃঙ্গলার জন্য সরকার দায়ি। আমলাদের হাতে দেশ চলতে পারে না। জনপ্রতিনিধিদের হাতে দেশ চলবে। এবং জনপ্রতিনিধিদের এসব মাদক নির্মুলের দ্বায়িত্ব নিতে হবে।”

সিগারেট বন্ধ করে মাদক নির্মূলের অভিযান শুরু করতে হবে জানিয়ে তিনি বলেন, “আজকে আমাদের মাদকের ব্যপারে সতর্ক হতে হবে। তার জন্য বন্ধ করতে হবে পথেঘাটে সিগারেট। কোন পুলিশ কর্মকর্তা চাকরি পাবে না সে যদি সিগারেট খায়। কোন সরকারি কর্মকর্তা চাকরি পাবে না সে যদি সিগারেট খায়। এখান থেকেই শুরু করতে হবে।”

সেমিনারে আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর সাবেক পরিচালক মো. আফজাল হোসেন, বাংলাদেশ গ্রাম্য ডাক্তার কল্যাণ সমিতির মহাসচিব আবু ইউসুফ বাদল, জাতীয় তরুন সংঘের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোহাম্মদ ফজলুল হক, বাংলাভিশনের বার্তা সম্পাদক বদরুল আলম নাবিল, বিবেকের চেয়ারম্যান ইউসুফ মোল্লা টিপু প্রমুখ।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

This site uses cookies. By continuing to browse the site you are agreeing to our use of cookies & privacy Policy from www.prothom.news