হবিগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে নিহত এক, আহত ২০

শনিবার সন্ধ্যায় উপজেলার কুশিয়ারতলা গ্রামে এ ঘটনা ঘটে।

হবিগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে নিহত এক, আহত ২০
হবিগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে নিহত এক, আহত ২০

প্রথম নিউজ, হবিগঞ্জ: হবিগঞ্জের বানিয়াচংয়ে আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এতে আহত হন আরও অন্তত ২০ জন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।  এ সময় অভিযান চালিয়ে সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে ৬ জনকে আটক করা হয়। শনিবার সন্ধ্যায় উপজেলার কুশিয়ারতলা গ্রামে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অজয় চন্দ্র দেব জানান, গ্রাম্য আধিপত্য নিয়ে এ সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ২০ রাউন্ড রাবার বুলেট ও ২ রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করা হয়েছে। ৬ জনকে আটক করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, ওই উপজেলার মক্রমপুর ইউনিয়নের কুশিয়ারতলা গ্রামের বাসিন্দা সাবেক ইউপি মেম্বার আজম আলী এবং কাছম আলীর মধ্যে দীর্ঘদিন ধরে এলাকায় আধিপত্য বিস্তার করা নিয়ে বিরোধ চলে আসছে। এর জের ধরে তাদের মধ্যে একাধিকবার হামলা সংঘর্ষ হয়েছে। সালিশ বৈঠকও হয়েছে। 

শনিবার বিকালেও তাদের বিরোধ মিমাংসায় সালিশ বৈঠক বসে। তখন গ্রামের সম্পত্তির আয়ের হিসাব নিয়ে তাদের মধ্যে তর্কাতর্কি হয়। এক পর্যায়ে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। 

সংঘর্ষে শীষ আলী মেম্বারের ভাতিজা মৃত ধলাই মিয়ার ছেলে জাহাঙ্গীর মিয়া (২৫) ঘটনাস্থলেই মারা যান। সংঘর্ষে অন্তত ২০ জন আহত হন। তাদেরকে গুরুতর আহত অবস্থায় সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।