হিজবুল্লাহর রকেট হামলায় পাঁচ ইসরাইলি সেনা নিহত

বৃহস্পতিবার রাতে এক হামলায় নিহত হন ওই সেনারা।

হিজবুল্লাহর রকেট হামলায় পাঁচ ইসরাইলি সেনা নিহত

প্রথম নিউজ, অনলাইন ডেস্ক: লেবাননের যোদ্ধাগোষ্ঠী হিজবুল্লাহর রকেট হামলায় ইসরাইলি পাঁচ সেনা নিহত হয়েছেন বলে জানিয়েছে তেল আবিব। বৃহস্পতিবার রাতে এক হামলায় নিহত হন ওই সেনারা। নিহতের পাশাপাশি আরও সাত সেনা আহত হয়েছেন। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। এতে বলা হয়, দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর সঙ্গে সংঘাতের সময় ওই হতাহতের ঘটনা ঘটে। নিহতরা সবাই ৮নং আর্মড ব্রিগেডের ৮৯তম ব্যাটালিয়নের রিজার্ভ সেনা ছিলেন। এরমধ্যে মাওরি নামের এক সেনা ব্যাটালিয়নের উপকমান্ডারের দায়িত্ব পালন করছিলেন। 

দখলদার ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) তাদের প্রাথমিক তথ্যে জানিয়েছে, নিহত এসব সেনা দক্ষিণ লেবাননের একটি গ্রামে অবস্থান করছিলেন। ওই সময় তাদের লক্ষ্য করে হিজবুল্লাহর যোদ্ধারা রকেট ছোড়েন। হামলার মুখে পড়ার সময় ওই সেনাদের কাছে যুদ্ধ রসদ পৌঁছে দিচ্ছিল অন্যান্য সেনারা। প্রতিরক্ষা বাহিনী আরও জানিয়েছে, রসদ গ্রহণের যে মিটিং পয়েন্ট ছিল সেখানে বেশ কয়েকটি রকেট ছোড়ে হিজবুল্লাহ। যারমধ্যে একটি রকেট আঘাত হানে একটি বাড়িতে। যেটির সামনে দাঁড়িয়ে ছিলেন সেনারা। যারা রসদ পৌঁছে দিতে গিয়েছিল তাদের মধ্যেও কয়েকজন আহত হয়েছেন। 

গাজা যুদ্ধের শুরুতে ফিলিস্তিনি যোদ্ধাগোষ্ঠী হামাসের সমর্থনে লেবাননের সশস্ত্রগোষ্ঠী উত্তর ইসরায়েলে রকেট হামলা শুরু করে। এতে করে ইসরাইল ও হিজবুল্লাহর মধ্যে সংঘর্ষ এক বছর পার করেছে। তবে সম্প্রতি লেবাননের অভ্যন্তরে হামলা শুরু করেছে ইসরাইল। যাতে হিজবুল্লাহর সাথে তাদের উত্তেজনা আরও চরমে পৌঁছেছে। এরমধ্যে হিজবুল্লাহর প্রধান হাসান নাসরাল্লাহ এবং তার সম্ভাব্য উত্তরসূরি হাশেম সাফিউদ্দিনকে হত্যা করেছে ইসরাইল।