হাইতিতে অপরাধী চক্রের হামলা, নিহত ৭০

 শুক্রবার (৪ অক্টোবর) জাতিসংঘের মানবাধিকার অফিসের মুখপাত্র এ তথ্য জানিয়েছেন।

হাইতিতে অপরাধী চক্রের হামলা, নিহত ৭০

প্রথম নিউজ, অনলাইন ডেস্ক : হাইতিতে সশস্ত্র গোষ্ঠী গ্র্যান গ্রিফ নির্বিচারে বন্দুক হামলায় ৭০ জন নিহত ও ১৬ জন আহত হয়েছে। শুক্রবার (৪ অক্টোবর) জাতিসংঘের মানবাধিকার অফিসের মুখপাত্র এ তথ্য জানিয়েছেন। জানা গেছে, গ্র্যান গ্রিফ গ্যাং এর সদস্যরা রাজধানী পোর্ট-অ-প্রিন্সের প্রায় ৭১ কিলোমিটার উত্তর-পশ্চিমে কেন্দ্রীয় আর্টিবোনিট অঞ্চলের পন্ট-সোনডে শহরে তাণ্ডব চালায়।

জাতিসংঘ জানিয়েছে, সশস্ত্র গোষ্ঠীটি ৪৫টি বাড়ি এবং ৩৪টি গাড়িতে আগুন ধরিয়ে দেয় এবং তারা স্থানীয় বাসিন্দাদের পালিয়ে যেতে বাধ্য করে। দেশটির প্রধানমন্ত্রী এক্স পোস্টে এ ঘটনার প্রতিবাদ জানিয়েছে বলেছেন, এই নৃশংস ঘটনা শুধু নারী, শিশু ও পুরুষের জন্য নয় এটি পুরো হাইতিবাসীর বিরুদ্ধে একটি নৃশংসমূলক কাজ। এক বিবৃতিতে মানবাধিকার অফিসের মুখপাত্র থামিন আল খাতিম বলেন, হাইতির পন্ট সোন্ড শহরে সশস্ত্র গোষ্ঠীর গুলিতে আমরা আতঙ্কিত হয়ে পড়ি। 
গত বৃহস্পতিবার সশস্ত্র গোষ্ঠী গ্র্যান গ্রিফের নেতা লাকসন ইলন সামাজিক যোগাযোগমাধ্যমে এক অডিও বার্তায় বলেন, পুলিশ এবং গ্রামবাসীর দ্বারা তার দলের সদস্যদের হত্যা করা হচ্ছে। যদিও এই নেতাকে জাতিসংঘ তাদের নিষেধাজ্ঞার তালিকায় রেখেছে।