সরকারের সর্বগ্রাসী দুর্নীতিতে ধ্বংস হচ্ছে দেশ: ডা. জাহিদ

বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এএফএম জাহিদ হোসেন বলেছেন,সরকারের সর্বগ্রাসী দুর্নীতিতে ধ্বংস হচ্ছে দেশ। দেশকে বাচাঁতে হলে এ সরকারের পতন ঘটাতে হবে। আর বিএনপির আন্দোলনের মুখেই আওয়ামী লীগ সরকারের পতন হবে। এরপরই নিরপেক্ষ সরকারের মাধ্যমে জনগণের ভোটে নির্বাচিত সরকারই আওয়ামী লীগের দুর্নীতি ও খুন-গুমের বিচার করবে।

সরকারের সর্বগ্রাসী দুর্নীতিতে ধ্বংস হচ্ছে দেশ: ডা. জাহিদ

প্রথম নিউজ,রাজশাহী: বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এএফএম জাহিদ হোসেন বলেছেন,সরকারের সর্বগ্রাসী দুর্নীতিতে ধ্বংস হচ্ছে দেশ। দেশকে বাচাঁতে হলে এ সরকারের পতন ঘটাতে হবে। আর বিএনপির আন্দোলনের মুখেই আওয়ামী লীগ সরকারের পতন হবে। এরপরই নিরপেক্ষ সরকারের মাধ্যমে জনগণের ভোটে নির্বাচিত সরকারই আওয়ামী লীগের দুর্নীতি ও খুন-গুমের বিচার করবে।
সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে ও দশ দফা দাবিতে শনিবার বিকালে রাজশাহী মহানগরীর ঐতিহাসিক ভবন মোহন পার্কে বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
সমাবেশে ডা. জাহিদ আরও বলেন, ‘বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত রাজশাহী থেকেই সরকার পতনের আন্দোলন শুরু হবে। এই আন্দোলনের মুখে সরকার গদি ছাড়তে বাধ্য হবে। সংসদ বিলুপ্ত হবে, নিরপেক্ষ সরকার গঠিত হবে, নির্বাচন কমিশন হবে এবং জনভোটে জাতীয় সরকার গঠিত হবে।
ডা. জাহিদ বলেন আজকের সমাবেশ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করার সমাবেশ। আজকের সমাবেশ দেশনায়ক তারেক রহমানকে দেশে এনে রাজনীতি করার সুযোগ দেয়ার সমাবেশ। আজকের সমাবেশ গণতন্ত্র পূনরুদ্ধারের সমাবেশ। আজকের সমাবেশ শেখ হাসিনাকে বিদায় করার সমাবেশ। আওয়ামী লীগের সর্বগ্রাসী দুর্নীতির কারণে দেশ ধ্বংস হয়ে গেছে। তারা দেশ থেকে ১২লক্ষ কোটি টাকা পাচার করেছে। মালয়েশিয়ায় সেকেন্ড হোম তৈরি করেছে, কানাডায় সেকেন্ড হোম তৈরি করেছে। আজকে মানুষ তেল কিনতে পারে না, চাল কিনতে পারে না, নিত্যপন্য কিনতে পারে না। সরকার দেশটাকে ফোকলা করে দিয়েছে। দেশটাকে বাঁচাতে সরকারকে বিদায় করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। 

এ সময় বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, ‘রোজায় আন্দোলন হবে। ঈদেও আন্দোলন হবে। বর্ষাতেও আন্দোলন হবে। এ বছর শেখা হাসিনার শেষ বছর। পাশেই রাজশাহীর সীমান্ত। এই সীমান্ত দিয়ে যাতে  ওয়ামী লীগের ক্রিমিনালরা ভারতে পালাতে না পারে সে বিষয়ে বিএনপির নেতাকর্মীদের সজাগ থাকতে হবে’।
সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, রাজশাহী মহানগর বিএনপির আহ্বয়ক অ্যাডভোকেট এরশাদ আলী ইশা ও সদস্য সচিব মামুনুর রশিদ।