লক্ষ্মীপুরে আ.লীগ-বিএনপি সংঘর্ষ শ্রমিক লীগ নেতার মামলায় বিএনপির ৩১৯ জন আসামি, গ্রেপ্তার ২ 

লক্ষ্মীপুরের রামগঞ্জে আওয়ামী লীগের শান্তি সমাবেশে হামলার অভিযোগে বিএনপির ৩১৯ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে

লক্ষ্মীপুরে আ.লীগ-বিএনপি সংঘর্ষ শ্রমিক লীগ নেতার মামলায় বিএনপির ৩১৯ জন আসামি, গ্রেপ্তার ২ 
লক্ষ্মীপুরে আ.লীগ-বিএনপি সংঘর্ষ শ্রমিক লীগ নেতার মামলায় বিএনপির ৩১৯ জন আসামি, গ্রেপ্তার ২ 

প্রথম নিউজ, লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের রামগঞ্জে আওয়ামী লীগের শান্তি সমাবেশে হামলার অভিযোগে বিএনপির ৩১৯ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এতে রামগঞ্জ পৌরসভার সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ফারজানা মজুমদার জনি ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহ্বায়ক আবদুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে।

রোববার (৯ এপ্রিল) দুপুরে তাদেরকে লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।


পুলিশ ও দলীয় সূত্র জানায়, শনিবার (৮ এপ্রিল) বিকেলে রামগঞ্জ পৌর শহরের নন্দনপুর এলাকার এরশাদ হোসেন সড়কে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ছয় রাউন্ড ফাঁকা গুলি করে। সংঘর্ষে আওয়ামী লীগ-বিএনপির অন্তত ১৫ জন আহত হন। সংঘর্ষ চলাকালে ফারজানা ও আবদুর রহমানকে পুলিশ আটক করে। রাতে উপজেলা শ্রমিক লীগের একাংশের আহ্বায়ক নজরুল ইসলাম লেদু মাল বাদী হয়ে ১৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৩০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এতে হামলা ও ককটেল বিস্ফোরণের অভিযোগ আনা হয়েছে। আটক ফারজনা ও আবদুর রহমান মামলার এজাহারভুক্ত আসামি। পরে তাদেরকে মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

এদিকে আওয়ামী লীগ-বিএনপির সংঘর্ষের সময় শ্রমিক লীগ নেতা ও মামলার বাদী নজরুল ইসলাম লেদু মালসহ কয়েকজনকে গ্রেপ্তারকৃত আবদুর রহমানকে পুলিশের সামনেই মারধর করতে দেখা যায়।

মামলার বাদী নজরুল ইসলাম লেদু মাল বলেন, আমাদের ওপর বিএনপির নেতাকর্মীরা হামলা চালিয়েছে। এ ঘটনায় বাদী হয়ে মামলা করেছি। তবে কতজনের নাম উল্লেখ করে মামলা করেছেন তা জানেন না তিনি।


রামগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক কামরুল হোসেন বলেন, আমাদের ওপর আওয়ামী লীগের লোকজন অতর্কিতভাবে হামলা চালিয়েছে। আমরা মামলা দায়ের করবো।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান বলেন, আওয়ামী লীগ বিএনপির শান্তিপূর্ণ আন্দোলনে পরিকল্পিতভাবে হামলা চালিয়েছে। পরে আবার সন্ধ্যায় রামগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মনোয়ার হোসেনের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে। কিন্তু আওয়ামী লীগ আমাদের নেতাকর্মীদের নামে ভুয়া ঘটনা সাজিয়ে মামলা দিয়েছে। আমরা এ ঘটনার নিন্দা জানাচ্ছি।

এ বিষয়ে রামগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বলেন, আটক দুইজনকে মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। তাদেরকে লক্ষ্মীপুর আদালতে সোপর্দ করা হয়েছে।