রাষ্ট্র ধ্বংসের দায়ে আওয়ামী লীগের বিচার হবে: মির্জা ফখরুল

আজ শনিবার (১৯ মার্চ) দুপুরে জাতীয় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের বার্ষিক কাউন্সিলে তিনি এ কথা বলেন।

রাষ্ট্র ধ্বংসের দায়ে আওয়ামী লীগের বিচার হবে: মির্জা ফখরুল
বক্তব্য রাখছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

প্রথম নিউজ, ঢাকা: সংবিধান ও রাষ্ট্র ধ্বংসের দায় আওয়ামী লীগের বিচার করা হবে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘সরকার ক্ষমতা ধরে রাখতে পরিকল্পিতভাবে কর্তৃত্ববাদী রাষ্ট্রব্যবস্থা গড়ে তুলেছে। দেশে ছদ্মবেশী বাকশাল কায়েম করা হয়েছে।

আজ শনিবার (১৯ মার্চ) দুপুরে জাতীয় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের বার্ষিক কাউন্সিলে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন,আজ প্রত্যেকটি আইন ও নীতিমালা করা হচ্ছে সংবাদমাধ্যমকে নিয়ন্ত্রণ করার জন্য। সংবিধান ও রাষ্ট্র ধ্বংসের দায়ে আওয়ামী লীগের বিচার করা হবে। বিএনপি মহাসচিব বলেন, দেশ রক্ষায় সরকারকে হটানোর কোন বিকল্প নেই। সমস্ত রাজনৈতিক শক্তিগুলোর সাথে আলোচনা চলছে, একজোট সম্ভব না হলেও যুগপৎ আন্দোলনের মাধ্যমে সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়ানো হবে। কাজটা কঠিন হলেও আন্দোলনের মাধ্যমেই সরকারকে হটানো হবে ।

সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীন আহমেদের মৃত্যুতে গভীর শোক ও শ্রদ্ধা জ্ঞাপন করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, এদেশের মানুষ যতদিন গনতান্ত্রিক সংগ্রাম করবে ততোদিন সাহাবুদ্দীন আহমেদকে স্মরণ করবে। বাংলাদেশের ইতিহাসে তিনি স্মরণীয় হয়ে থাকবেন।

বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ সভাপতিত্বে কাউন্সিলে অন্যদের মধ্যে জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, কামাল উদ্দিন সবুজ, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি কাদের গণি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, বিএফইউজের সাবেক সভাপতি এম এ আজিজ, বিএফইউজের মহাসচিব নুরুল আমিন রোকন, ডিইউজের সাবেক সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, ডিয়ারের সাবেক সভাপতি ইলিয়াস হোসাইন, সাবেক সভাপতি রফিকুল ইসলাম আজাদ, ডিইউজের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার প্রমুখ বক্তৃতা করেন।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom