রাজধানীর সড়কে গাড়ির চাপ, বিভিন্ন সিগন্যালে যানজট

রাজধানীর মিরপুর, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, বাংলামোটর, বাড্ডা, রামপুরা, মালিবাগ ও নিউমার্কেট এলাকায় যানজট রয়েছে।

রাজধানীর সড়কে গাড়ির চাপ, বিভিন্ন সিগন্যালে যানজট

প্রথম নিউজ, ঢাকা: আগামীকাল রোববার থেকে ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি-জামায়াত ও অন্যান্য রাজনৈতিক দল। এর আগে গত বৃহস্পতিবার (১৬ নভেম্বর) পর্যন্ত অবরোধ ছিল রাজনৈতিক দলের। আজ শনিবার (১৮ নভেম্বর) সরকারি-বেসরকারি অধিকাংশ অফিস বন্ধ থাকলেও রাজধানীর কিছু এলাকায় যানজট দেখা গেছে। বিশেষ করে রাজধানীর বিভিন্ন সিগন্যাল দীর্ঘ যানজট রয়েছে।

রাজধানীর মিরপুর, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, বাংলামোটর, বাড্ডা, রামপুরা, মালিবাগ ও নিউমার্কেট এলাকায় যানজট রয়েছে।

সরেজমিনে দেখা গেছে, এতদিন অবরোধ ছিল এবং আগামীকাল হরতাল রয়েছে। এ উপলক্ষে প্রয়োজনীয় কাজ করতে বাইরে বেরিয়েছেন নগরবাসী। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, শপিং ও জরুরি চিকিৎসাসেবা নিতে বাইরে বের হয়েছে অনেকেই।

ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ সূত্রে জানা গেছে, অন্য শনিবারের তুলনায় আজ ঢাকায় গাড়ির সংখ্যা অনেক বেশি। এ কারণে ঢাকার কিছু এলাকায় সকাল থেকে দুপুর পর্যন্ত যানজট ছিল। এছাড়া বিভিন্ন এলাকার রাস্তায় উন্নয়নমূলক প্রকল্পের কাজ চলছে। এ কারণে কিছু এলাকায় যানজট রয়েছে।

সরেজমিনে রাজধানীর কারওয়ান বাজার ও শাহবাগ এলাকায় দুপুরেও যানজট দেখা গেছে। এ সড়কে চলাচলকারী ৮ নম্বর বাসচালক মোস্তাফিজুর রহমান জাগো নিউজকে বলেন, গাবতলী থেকে মেরুল কারওয়ান বাজার পর্যন্ত যানজট হয়েছে।

ট্রাফিক পুলিশের ডিউটিরত একাধিক সার্জেন্টের সঙ্গে কথা বলে জানা গেছে, টানা হরতাল অবরোধের মতো কর্মসূচি চলছে। আজ এ ধরনের কোনো কর্মসূচি না থাকায় রাস্তায় গাড়ি বেশি রয়েছে। এ কারণে কিছু এলাকায় যানজট হয়েছে।ট্রাফিক রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) জয়নুল আবেদীন বলেন, আজ শনিবার গাড়ির চাপ রয়েছে সড়কে। অনেক স্কুল-কলেজে পরীক্ষা চলছে। এজন্য কিছু কিছু জায়গায় কিছুটা যানজট রয়েছে।