ফারদিনের সহপাঠীরা যা বললেন র‌্যাব-ডিবির কাছ থেকে তথ্য-প্রমাণ পেয়ে

ফারদিনের সহপাঠীরা যা বললেন  র‌্যাব-ডিবির কাছ থেকে তথ্য-প্রমাণ পেয়ে
যা বললেন ফারদিনের সহপাঠীরা র‌্যাব-ডিবির কাছ থেকে তথ্য-প্রমাণ পেয়ে

প্রথম নিউজ, অনলাইন : বুয়েট ছাত্র ফারদিন নূর পরশের লাশ উদ্ধারের পর খবর বের হয় তিনি হত্যার শিকার হয়েছেন।কিন্তু পরে আইনশৃঙ্খলা বাহিনী দীর্ঘ তদন্তের পর গত বুধবার (১৪ ডিসেম্বর) জানিয়েছে, ফারদিন হত্যার শিকার হননি, তিনি আত্মহত্যা করেছেন।ঘটনাটির ছায়া তদন্তকারী সংস্থা র‌্যাবও বলেছে, ফারদিন আত্মহত্যা করেছেন।র‌্যাব-পুলিশের দাবির সঙ্গে তাৎক্ষণিকভাবে একমত পোষণ করতে পারেনি ফারদিনের বাবা নূরউদ্দিন রানা ও তার সহপাঠীরা। তবে পরে এ দাবির পক্ষে র‍্যাব এবং ডিবি বুয়েট শিক্ষার্থীদের বিভিন্ন তথ্য-প্রমাণ দেখিয়েছে। এতে সন্তোষজনক উত্তর পেয়েছেন বলে জানিয়েছেন ফারদিনের সহপাঠীরা। শনিবার সন্ধ্যায় বুয়েটের কেন্দ্রীয় শহীদ মিনারে সংবাদ সম্মেলন করে বুয়েট শিক্ষার্থীরা একথা বলেন।

বুয়েট শিক্ষার্থীরা বলেন, আমরা তাদের (র‌্যাব ও ডিবি) সঙ্গে সাক্ষাৎকারের সময় মূলত পাঁচটি বিষয়ে প্রশ্ন তুলি। তাদের দেখানো এভিডেন্স এবং ডাটার মধ্যে আমাদের করা প্রশ্নগুলোর মোটামুটি সন্তোষজনক উত্তর পেয়েছি। তাদের তদন্ত বা যা যা ডাটা তারা দেখিয়েছেন এতে আর সন্দেহ করার মতো তথ্য আমাদের কাছে নেই। 

এ জন্য ফারদিনের মৃত্যু নিয়ে ঘোষিত কর্মসূচি আপাতত স্থগিত করে ফারদিনের সহপাঠীরা আরও বলেন, আপাতত ফারদিনের মৃত্যুর বিষয়ে আমাদের আর কোনো কর্মসূচি নেই। ফারদিনের পরিবার যদি যৌক্তিক কোনো কিছু দাবি করেন আমরা তাদের পাশে দাঁড়াব। তবে আমাদের কাছে এই বিষয়ে আর কোনো সন্দেহ বা প্রশ্ন করার মতো কোনো এলিমেন্ট নেই। ভবিষ্যতে যদি নতুন করে কোনো তথ্য আসে তখন বিষয়টি নিয়ে আবার কথা বলব।

গত ৪ নভেম্বর রাতে রাজধানীর রামপুরা এলাকায় বান্ধবী বুশরাকে বাসায় যাওয়ার জন্য এগিয়ে দেন বুয়েট শিক্ষার্থী ফারদিন। এরপর থেকেই নিখোঁজ ছিলেন। এরপর গত ৭ নভেম্বর সন্ধ্যায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ৯ নভেম্বর রাতে ডিএমপির রামপুরা থানায় ফারদিনের বাবা বাদী হয়ে বুশরাসহ অজ্ঞাত বেশ কয়েকজনের নামে একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করছে ডিবি।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom