নুহাশ হুমায়ূন নির্মাণ করছেন ভূতের সিরিজ

 নুহাশ হুমায়ূন নির্মাণ করছেন ভূতের সিরিজ
নুহাশ হুমায়ূন নির্মাণ করছেন ভূতের সিরিজ-প্রথম নিউজ

প্রথম নিউজ, ডেস্ক : নুহাশ হুমায়ূন এবার ভূতের গল্প নিয়ে সিরিজ নির্মাণ করছেন। সিরিজটির নাম পেটকাটা ষ। ৪টি পর্ব নিয়ে নির্মিত হচ্ছে সিরিজটি। পর্বগুলোর নাম বিল্ডিংয়ে মেয়ে নিষেধ, মিষ্টি কিছু, লোকে বলে ও নিশির ডাক।

এপ্রিল মাসের প্রত্যেক বৃহস্পতিবার ৭, ১৪, ২১ ও ২৮ এপ্রিল রাত ৭.৫৯ মিনিটে পর্বগুলো মুক্তি পাবে দেশি ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে। এটি মূলত ভৌতিক ঘরানার অ্যান্থলজি সিরিজ। এর মাধ্যমে চরকিতে প্রথম কাজ করতে যাচ্ছেন নুহাশ।

সিরিজের নাম পেটকাটা ষ রাখার কারণ জানিয়ে নুহাশ বলেন, ‘মূর্ধন্য ষ-কে আমরা সবাই ছোটবেলা থেকে পেটকাটা ষ বলি। কেউ বাংলা ভাষা শিখলেই এই অক্ষরটাকে পেটকাটা ষ বলে ও চেনে। কিন্তু কেন? কোনো বাংলা বই বা কোথাও কিন্তু পেটকাটা ষ লেখা নেই। একটা অদ্ভুত নাম।

‘এই ভূতের গল্পগুলোও একই রকম। কোথাও লেখা নেই। পুরাটা লোককথা। কিন্তু মুখে মুখে প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে গেছে। সো ফাইনালি, পেটকাটা ষ-কে পেটকাটা ষ বলতে চাই; লিখতে চাই। আর ভূতের গল্পগুলোকে আমার মতো করে আধুনিকভাবে একত্রিত করতে চাই।’

নুহাশ আরও বলেন, ‘কিছু বাংলা ভূতের গল্প আছে আমাদের সবার শোনা, মাছ রাঁধলে পেত্নী আসে, মিষ্টির দোকানে রাতে জ্বীন আসে, নিশির ডাক শুনতে নেই, খোলা চুলে সন্ধ্যায় বের হতে নেই। এইসব ক্লাসিক বাংলা ভূতের গল্প কিন্তু আমাদের ঐতিহ্য। এক প্রজন্ম থেকে আরেক প্রজন্মের অলিখিত গল্প। এই গল্পগুলোকে এক স্ক্রিন আনার সময় এসেছে। এই গল্পগুলো উপলব্ধি করার সময় এসেছে।’

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom