নিরপেক্ষ নির্বাচন নিয়ে কারও সন্দেহ নেই

গতকাল বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে ঢাকায় নিযুক্ত জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গোয়েন লুইসের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

নিরপেক্ষ নির্বাচন নিয়ে কারও সন্দেহ নেই

প্রথম নিউজ, অনলাইন: বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, নিরপেক্ষ নির্বাচন হবেই। এ নিয়ে বাংলাদেশ এবং বাইরের কারও মনে কোনো সন্দেহ নেই। এজন্যই  আন্দোলন হয়েছে এবং রক্ত দিয়েছে। গতকাল বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে ঢাকায় নিযুক্ত জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গোয়েন লুইসের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন। বৈঠক শেষে গোয়েন লুইসও কথা বলেন। গতকাল সকালে গোয়েন লুইসের সঙ্গে বৈঠক করেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই বৈঠকে আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি’র সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ এবং ঢাকাস্থ জাতিসংঘের মানবাধিকার বিষয়ক বিশেষজ্ঞ হুমা খান উপস্থিত ছিলেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আজকে বাংলাদেশে যে বড় ধরনের পরিবর্তন হয়েছে, আমরা দ্বিতীয়বার স্বাধীনতা পেয়েছি। এর সঙ্গে বাংলাদেশের গণসমর্থন যেভাবে ছিল তেমনি আন্তর্জাতিক সম্প্রদায়েরও ভালো সমর্থন ছিল। বিশেষ করে ইউনাইটেড নেশনসের একটা বড় ধরনের সমর্থন ছিল বাংলাদেশের মানুষের মানবাধিকার ফিরিয়ে আনার। তিনি বলেন, বাংলাদেশের উন্নয়ন পার্টনার যারা আছে তারা বাংলাদেশের আগামী দিনের ভবিষ্যৎ কি হবে, সেটা নিয়ে সকলের মধ্যে একটা দ্বিধা-দ্বন্দ্ব ছিল।