নদীতে গোসলে নেমে ২ বন্ধু ফিরলেও ফেরেনি আমির

নদীতে গোসলে নেমে ২ বন্ধু ফিরলেও ফেরেনি আমির

প্রথম নিউজ, নোয়াখালী : নোয়াখালীর সুবর্ণচরে বন্ধুদের সঙ্গে মেঘনা নদীতে গোসল করতে নেমে জোয়ারের পানিতে আমির হোসেন (২৫) নামে এক যুবক নিখোঁজ হয়েছে। তার সঙ্গে থাকা অপর দুই বন্ধুকে স্থানীয় জেলেরা নদীর পানি থেকে উদ্ধার করেছেন। 

রোববার (৯ জুলাই) সকাল ১০টা পর্যন্ত ওই ব্যক্তির কোনো সন্ধান মেলেনি। শনিবার (৮ জুলাই) বিকেলে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের শিউলি একরাম বাজার সংলগ্ন বোয়ালখালী ঘাটে এ ঘটনা ঘটে। 

নিখোঁজ আমির হোসেন সুবর্ণচর উপজেলার চর জুবলি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের আলী আহমদ চৌকিদারের ছেলে। তিনি নিজ এলাকার সুবর্ণচরে রাজমিস্ত্রির কাজ করতেন। 

আমির হোসনের চাচাতো ভাই শামছু উদ্দিন বলেন, শনিবার বিকেল ৪টায় ১০-১২ জন বন্ধু মিলে চর জুবলি থেকে শিউলি একরাম বাজার সংলগ্ন বোয়ালখালী ঘাটে মেঘনা নদীর পাড়ে যান আমির হোসেন। নদীতে তখন ভাটা থাকায় তারা তিন বন্ধু পায়ে হেঁটে নদীর পাড় থেকে প্রায় ১০০ মিটার দূরে যান। এমন সময় জোয়ার এলে তারা তীরে ফিরতে না পেরে নদীর পানিতে ভেসে যান। এ সময় স্থানীয় জেলেরা দুজনকে জীবিত উদ্ধার করতে পারলেও আমির হোসেনের কোনো খোঁজ পাননি। 

মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, আমি ফেসবুকের মাধ্যমে বিষয়টি জানতে পেরেছি। ঘটনার সঙ্গে সঙ্গে জানালে আমরা দ্রুত উদ্ধারে ব্যবস্থা গ্রহণ করতাম। আমাদের সেখানে ফিশিং বোটসহ অনেক বোট রয়েছে। আমরা স্থানীয়দের সহযোগিতায় তাকে উদ্ধারে অভিযান অব্যাহত রেখেছি। 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সুবর্ণচরের সাব-অফিসার মো. নূরন্নবী ঢাকা পোস্টকে বলেন, আপনার কাছ থেকে মাত্র শুনলাম। আমরা নিখোঁজের বিষয়টি সম্পর্কে অবগত নই। এলাকা থেকে কেউ আমাদের জানায়নি। যদি জানতাম তাহলে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করতাম।