দাবায় টাইব্রেকিংয়ে শাকিল চ্যাম্পিয়ন 

দাবায় টাইব্রেকিংয়ে শাকিল চ্যাম্পিয়ন 

প্রথম নিউজ, ডেস্ক : মানহা’স ক্যাসেল ২০ তম ফিদে র‌্যাপিড রেটিং দাবায় আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন।  শাকিলসহ ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ ও ক্যান্ডিডেট মাস্টার মো. আবু হানিফ প্রত্যেকে ৭ খেলায় সাড়ে ছয় পয়েন্ট করে অর্জন করেন। পরবর্তীতে টাইব্রেকিং পদ্ধতিতে শিরোপা জয় করেন আন্তর্জাতিক মাস্টার শাকিল। ফিদে মাস্টার পরাগ রানার্স-আপ ও ক্যান্ডিডেট মাস্টার হানিফ তৃতীয় স্থান লাভ করেন।

এছাড়া সাড়ে পাঁচ পয়েন্ট করে অর্জন করেছেন ৩ জন দাবাড়ু। টাইব্রেকিং পদ্ধতিতে ফিদে মাস্টার নাইম হক চতুর্থ, গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান পঞ্চম ও ফিদে মাস্টার সুব্রত দাস ষষ্ঠ স্থান লাভ করেন। পাঁচ পয়েন্ট করে অর্জন করেন ১০ জন দাবাড়ু। টাইব্রেকিং পদ্ধতিতে এদের মধ্যে সপ্তম থেকে দশম স্থান লাভ করেন যথাক্রমে ফিদে মাস্টার মো. শরীফ হোসেন, ফিদে মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া, ক্যান্ডিডেট মাস্টার মো. জামাল উদ্দিন ও ক্যান্ডিডেট মাস্টার অভিক সরকার। 


রেটিং ক্যাটাগরি পুরস্কার পান যথাক্রমে মো. সিদ্দিকুর রহমান, মো. নেসার উদ্দিন, সিয়াম চৌধুরী, মো. ফারুক হোসেন, মো. মইনুদ্দিন ও আয়ান রহমান। উর্ধ্ব-৫০ পুরস্কার পেয়েছেন ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী। গতকাল (শনিবার) ঢাকার গ্রিন রোডস্থ আর এইচ হোম সেন্টারের লেবেল-৫ এ মানহা’স ক্যাসেলের হল-কক্ষে দিন ব্যাপী এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন মানহা’স ক্যাসেলের সভাপতি লোকমান হোসেন মোল্লা, লাভলু, আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ, আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল ও মানহা’স ক্যাসেলের সাধারণ সম্পাদক ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী। ৭ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত এ ইভেন্টের বিজয়ীদের নগদ পঞ্চাশ হাজার টাকা অর্থ পুরস্কার দেওয়া হয়।