ড. ইউনূস ও উপদেষ্টা নাহিদকে নিয়ে কটূক্তি, মামলা

আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবির চৌধুরীর আদালতে মামলাটি দায়ের করেন ফটিকছড়ি উপজেলার ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক হাফেজ মো. সাইফুদ্দিন।

ড. ইউনূস ও উপদেষ্টা নাহিদকে নিয়ে কটূক্তি, মামলা

প্রথম নিউজ, অনলাইন: ফেসবুক লাইভে এসে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা নাহিদ ইসলামকে নিয়ে কটূক্তির অভিযোগে মোকতার হোসেন (৫২) নামে এক ব্যক্তির বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা হয়েছে। আদালত বাদীর বক্তব্য গ্রহণ করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্তের নির্দেশ দিয়েছেন। আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবির চৌধুরীর আদালতে মামলাটি দায়ের করেন ফটিকছড়ি উপজেলার ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক হাফেজ মো. সাইফুদ্দিন।

বাদীর আইনজীবী নাসির উদ্দিন আহমদ খাঁন রনি জানান, আসামি মোকতার হোসেন ফটিকছড়ি থানার পশ্চিম নানুপুর জিএম চৌধুরী বাড়ির মৃত দেলোয়ার হোসেনের  ছেলে। মামলার এজাহারে বলা হয়, গত ১৫ আগস্ট মো. হাসান (MD Hassan)  ফেসবুক আইডিতে ৭ মিনিট ৩৭ সেকেন্ড বক্তব্য প্রদান করেন। এতে পবিত্র ইসলাম ধর্মের সম্মানহানি করা হয়েছে। তিনি মুসলিম সম্প্রদায়ের মধ্যে দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টির উসকানি প্রদান করেন। ইসলাম ও ধর্মপ্রিয় মানুষের অনুভূতিতে আঘাত করে মুসলিম সম্প্রদায়কে আক্রমণাত্মক উক্তি করেছেন। এছাড়া সরকারের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালমন্দ করেন। তথ্য ও  যোগাযোগ উপদেষ্টা মো. নাহিদ ইসলামকে উদ্দেশ্য করে অশালীন ও বেফাঁস মন্তব্য করেন আসামি মোকতার।