টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশের মেয়েরা

নারী বিশ্বকাপের ১২তম আসরে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ

 টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশের মেয়েরা
টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশের মেয়েরা -প্রথম নিউজ

প্রথম নিউজ, ডেস্ক : নারী বিশ্বকাপের ১২তম আসরে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের ডুনেডিনে বাংলাদেশ সময় শনিবার (৫ মার্চ) ভোর ৪টায় ম্যাচটি শুরু হয়েছে।

নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপের ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। তাই ম্যাচটি জয়ের মাধ্যমে দিনটিকে স্মরণীয় করে রাখতে চান টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমাদের জন্য এবং সবার জন্যই প্রথম ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ। আমরা প্রতিটি ম্যাচ ধরে এগোতে চাই। আমাদের প্রথম বিশ্বকাপ এটি, স্মরণীয় করে রাখতে চাই। টুর্নামেন্টে আমরা কীভাবে এগিয়ে যাব সেটা অনেকটা বোঝা যাবে এই ম্যাচে। আমাদের জন্য এটা সুযোগ, কারণ দক্ষিণ আফ্রিকাকে আমরা ভালোভাবে জানি। তাই জয় দিয়ে শুরু করার ভালো একটি আশা আমাদের মনে।

এখন পর্যন্ত যে ৪২টি ওয়ানডে খেলেছে বাংলাদেশের মেয়েরা, তার মধ্যে ১৭টিই প্রোটিয়াসদের বিপক্ষে। তবে চেনা প্রতিপক্ষ হলেও তাদের বিপক্ষে অতীত স্মৃতি খুব একটা সুখকর নয় নিগারদের। এখন পর্যন্ত ১৭ দেখায় বাংলাদেশের জয় মাত্র দুটিতে। তবে তাদের নিয়ে হোমওয়ার্ক করেই বিশ্বকাপের ম্যাচে নেমেছে বাংলাদেশ।

সে আত্মবিশ্বাস নিয়ে নিগার বলেন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আমরা অনেক খেলেছি। তাদের শক্তি সম্পর্কে তাই আমাদের জানা আছে। ওদের পেসারদেরও আমরা খেলেছি। কিছু ধারণা তাই আছে। কিছু হোমওয়ার্ক অবশ্যই করেছি আমরা। পরিকল্পনাগুলো আমরা ম্যাচে বাস্তবায়ন করতে চাই।

বিশ্বকাপের মহারণে নামার আগে দুটি প্রস্তুতি ম্যাচ পেয়েছিল বাংলাদেশ। ইংল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে দুটি ম্যাচেই হেরে লড়াইয়ে নামতে হচ্ছে মেয়েদের। দল হারলেও নিগার মনে করেন তারা ইতিবাচক কিছু পেয়েছেন ম্যাচগুলো থেকে। সেগুলোই কাজে লাগাতে চান মূল ম্যাচে।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom