Ad0111

 ৩ ডিসেম্বর ইউরোপেও মুক্তি পাচ্ছে ‘মিশন এক্সট্রিম’

 ৩ ডিসেম্বর ইউরোপেও মুক্তি পাচ্ছে ‘মিশন এক্সট্রিম’
৩ ডিসেম্বর ইউরোপেও মুক্তি পাচ্ছে ‘মিশন এক্সট্রিম’

প্রথম নিউজ, ডেস্ক : দর্শকদের আগ্রহ দিন দিন বেড়েই চলছে ঢালিউডের মাসলম্যান আরিফিন শুভ অভিনীত ‘মিশন এক্সট্রিম’ সিনেমা নিয়ে। এটি আসছে ৩ ডিসেম্বর দেশ ও বিশ্বের বহু দেশে একযোগে মুক্তি পেতে যাচ্ছে।

এর আগে বিশ্বের তিনটি মহাদেশে সিনেমাটির মুক্তির বিষয়টি নিশ্চিত হয়েছিল। এবার যুক্ত হলো ৪র্থ মহাদেশ। ইউরোপেও মুক্তি পেতে যাচ্ছে পুলিশ অ্যাকশন থ্রিলার সিনেমাটি।

কপ ক্রিয়েশনের এই সিনেমা ইংল্যান্ড, ফ্রান্স, আয়ারল্যান্ড এবং স্কটল্যান্ডে ৩ ডিসেম্বর একই দিনেই মুক্তি পাবে। নিশ্চিত করেছেন ছবির দুই পরিচালক সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ।

তারা জানান, প্রথমবারের মতো সেন্সরশিপ নিয়ে ইংল্যান্ড, আয়ারল্যান্ড এবং স্কটল্যান্ডে বাংলাদেশি কোনো সিনেমা আনুষ্ঠানিকভাবে মুক্তি পেতে যাচ্ছে। এসব দেশে সিনেমাটি দেখা যাবে বিখ্যাত সব মাল্টিপ্লেক্সে।

তার মধ্যে যুক্তরাজ্যের পরিবেশনায় দায়িত্বে রয়েছে রিভেরী ফিল্ম বিডি। ফ্রান্সে সিনেমাটি পরিবেশনা করছে লা পয়েন্ট মাল্টিমিডিয়া প্যারিস।

সিনেমাটির অন্যতম পরিচালক ও প্রযোজক সানী সানোয়ার জানান, ‘এই তালিকায় কিছুদিনের মধ্যে যুক্ত হবে সুইজারল্যান্ড, ইতালি, পর্তুগাল, ডেনমার্ক, সুইডেনসহ আরও কয়েকটি ইউরোপীয় দেশ। এ বিষয়ে আলোচনা অনেকদূর এগিয়েছে।

এর আগে ঢাকার দর্শকদের সঙ্গে একই সময়ে নিউইয়র্ক, সিডনি এবং ওয়েলিংটনের প্রেক্ষাগৃহেও প্রবাসীরা এই সিনেমাটি দেখতে পাবেন বলে জানানো হয়। যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড ছাড়া আরও ১১টি দেশে ‘মিশন এক্সট্রিম’ মুক্তির বিষয়টি নিশ্চিত করেছে প্রযোজনা সংস্থা কপ ক্রিয়েশন।

অচিরেই সিনেমাটি বিশ্বব্যাপী মুক্তির চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে বলেও জানান সিনেমাটির অপর পরিচালক ফয়সাল আহমেদ।

‘মিশন এক্সট্রিম’র কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা আরিফিন শুভ। তিনি বলেন, ‘বিশ্ব সিনেমার আধুনিকতার দৌড়ে ‘মিশন এক্সট্রিম’ দেশীয় সিনেমার পক্ষে একটি শক্ত প্রতিনিধি। তাই পৃথিবীর নানা প্রান্তে বসবাসকারী প্রবাসীরা বুকে গর্ব নিয়ে সিনেমাটি দেখার জন্য মুখিয়ে আছে। এটা তাদের দেশপ্রেম। রেসপেক্ট।’

কপ ক্রিয়েশনের ব্যানারে নির্মিত সিনেমাটি অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমীত সেনগুপ্ত, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মনোজ প্রামাণিক, ইরেশ যাকের, মাজনুন মিজান, সুদীপ বিশ্বাস, সৈয়দ আরেফ, রাশেদ খান অপু, দীপু ইমাম, এহসানুর রহমান, ইমরান সওদাগর প্রমুখ।

কুল নিবেদিত ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিটিসি)-এর কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করা হয়েছে। কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পুলিশের এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার সানী সানোয়ার। সিনেমাটির সহযোগী প্রযোজক হিসেবে রয়েছে মাইম মাল্টিমিডিয়া ও ঢাকা ডিটেকটিভ ক্লাব।

প্রসঙ্গত, মিশন এক্সট্রিম ও মিশন এক্সট্রিম-২ এর মধ্যে প্রথম পর্ব মুক্তি পেতে যাচ্ছে ৩ ডিসেম্বর ২০২১-এ। পরবর্তীতে স্বল্প সময়ের ব্যবধানে দ্বিতীয় খণ্ড মুক্তি দেয়া হবে।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

This site uses cookies. By continuing to browse the site you are agreeing to our use of cookies & privacy Policy from www.prothom.news