হবিগঞ্জে সাবেক দুই এমপিসহ ২০ জনের বিরুদ্ধে মামলা

মঙ্গলবার আহত রিমন মিয়ার মা মরম চাঁন বাদি হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এ মামলাটি দায়ের করেন।

হবিগঞ্জে সাবেক দুই এমপিসহ ২০ জনের বিরুদ্ধে মামলা

প্রথম নিউজ, হবিগঞ্জ: হবিগঞ্জ-৩ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির ও হবিগঞ্জ-২ আসনের সাবেক এমপি মজিদ খানসহ ২০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এতে অজ্ঞাত আরও ৫০/৬০ জনকে আসামি করা হয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রিমন মিয়া রিপন নামের এক যুবক গুলিতে আহত হওয়ার ঘটনায় এ মামলা করা হয়।

মঙ্গলবার আহত রিমন মিয়ার মা মরম চাঁন বাদি হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এ মামলাটি দায়ের করেন। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক ফখরুল ইসলাম মামলাটি তদন্ত পূর্বক প্রতিবেদন দেওয়ার জন্য সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন। 

মামলার অন্য আসামিরা হলেন- জেলা যুবলীগের সভাপতি ও সাবেক  উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী (৪৮), রিচি ইউনিয়নের সভাপতি পারভেজ তালুকদার, মহসিন মিয়া (৩০), জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মহিবুর রহমান মাহি, ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়জুর রহমান রবিন (৩২), মিজানুর রহমান শামীম (৪৮), সাইদুর রহমান (৩৫), কাজী আব্দুল জলিল (৫৫), এমএ মোতালিব (৫৫) চেয়ারম্যান, মো. আব্দুল ওয়াহিদ (৫৬) চেয়ারম্যান, হাবিব খান (৬০), মাখন পাল (৫৬), আঞ্জব আলী (৫০), পুতুল মিয়া (৫০), মো. জাহির মিয়া (৫০), রঞ্জিত সূত্রধর (৩৮), রাসেল তালুকদার (৩৩)।

মামলার বিবরণে জানা যায়, গত ১৮ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে রিমন মিয়া অংশ নেন। মিছিলটি সদর মডেল থানার সামনে পৌঁছার সঙ্গে সঙ্গে আসামি মো. আবু জাহির, আব্দুল মজিদ খান ও সামছুল হক চেয়ারম্যানের নেতৃত্বে আসামিরা অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে অতর্কিত হামলা করে। হামলায় মিছিলে অংশ নেওয়া ছাত্র-জনতা ছোটাছুটি করতে থাকলে রিমন নিজেকে বাঁচানোর জন্য সার্কিট হাউজের সামনের রাস্তা দিয়ে পালানোর চেষ্টা করে। তখন সে গুলিবিদ্ধ হয়। গুলিতে তার চোখ চিরতরে নষ্ট হয়ে গেছে। 

আদালতের পুলিশ পরিদর্শক নাজমুল হক মামলা দায়েরর বিষয়টি নিশ্চিত করেছেন।