সরকার ও তাদের পেটোয়া বাহিনী দ্বারা কেউ নিরাপদ নয়: মির্জা ফখরুল

তিনি বলেন, মানুষের জান-মালের নিরাপত্তা অনিশ্চিত। দেশজুড়েই চলছে সরকারদলীয় সন্ত্রাসীদের তান্ডব।

সরকার ও তাদের পেটোয়া বাহিনী দ্বারা কেউ নিরাপদ নয়: মির্জা ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

প্রথম নিউজ, ঢাকা: বর্তমান সরকার ও তাদের পেটোয়া বাহিনী দ্বারা কেউ নিরাপদ নয় বলে মন্তব্য বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফেনী জেলাধীন ফুলগাজী উপজেলা জাতীয়তাবাদী ছাত্রদলের আহবায়ক মোঃ আবু ইউসুফ এবং দাগণভূঁইয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব এর ওপর আওয়ামী সন্ত্রাসীদের ন্যাক্কারজনক হামলা এবং তাদেরকে গুরুতর আহত করার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি এসব কথা বলেন। 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বর্তমান সরকার ও তাদের পেটোয়া বাহিনী দ্বারা কেউ নিরাপদ নয়। মানুষের জান-মালের নিরাপত্তা অনিশ্চিত। দেশজুড়েই চলছে সরকারদলীয় সন্ত্রাসীদের তান্ডব। বিরোধী দলসহ ভিন্নমতের মানুষদের কন্ঠরোধ করার জন্য সারাদেশে এরা গড়ে তুলেছে রক্তাক্ত সন্ত্রাসী পরিকাঠামো। এদের দ্বারা জনপদের পর জনপদে রক্ত ঝরছে, অত্যাচারিত হচ্ছে বিরোধী পক্ষের মানুষসহ সাধারণ জনগণ। জনগণের সমর্থন ছাড়া ক্ষমতায় থাকার জন্যই এদের বিকৃত ক্ষমতাক্ষুধায় দেশে বিরাজ করছে এক ভীতির পরিবেশ। এরা গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করেছে, অবৈধ শাসনকে প্রলম্বিত করার জন্য। জবাবদিহিতা অদৃশ্য করেছে লুটপাটের রাজত্বকে নিষ্কন্টক করার জন্য। অনাচার-অবিচারের এক মধ্যযুগীয় বর্বর শাসনের মধ্যে দেশের জনগণ রুদ্ধশ্বাস অবস্থায় দিনাতিপাত করছে। এক ভীতিকর নৈরাজ্যের অন্ধকারে ডুবে গেছে দেশ। সরকারের অন্যায়ের বোঝা এতো বেশী হয়েছে যে, এর ভারেই সরকারের পতন অত্যাসন্ন। জনগণ আর বসে থাকবে না, গণআন্দোলনে ভেসে যাবে অবৈধ শাসকগোষ্ঠী।

বিএনপি মহাসচিব বলেন, আমি অবিলম্বে ফুলগাজী উপজেলা জাতীয়তাবাদী ছাত্রদলের আহবায়ক মোঃ আবু ইউসুফ এবং দাগণভূঁইয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব এর ওপর আওয়ামী সন্ত্রাসীদের ন্যাক্কারজনক হামলা এবং তাদেরকে গুরুতর আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে দুস্কৃতিকারীদের শাস্তির জোর দাবি করছি। আহত নেতৃদ্বয়ের আশু সুস্থতা কামনা করছি।    

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর নিন্দা ও প্রতিবাদ: আজ বেলা সাড়ে এগারোটায় আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা পটুয়াখালী জেলা বিএনপি’র কার্যালয়ে অতর্কিতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও কার্যালয় তালাবদ্ধ করে দিয়েছে। এছাড়া গত ৫ মার্চ ২০২২ দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে পটুয়াখালী জেলাধীন দুমকি উপজেলা বিএনপি আয়োজিত শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচির ঘটনাকে কেন্দ্র করে মিথ্যা মামলায় উপজেলা বিএনপি’র আহবায়ক খলিলুর রহমান সহ ১০ জন নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করা হয়েছে। এসব ন্যাক্কারজনক ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের ওপর সরকারের আইন শৃঙ্খলা বাহিনী ও সরকারদলীয় সন্ত্রাসীদের জুলুম-নির্যাতন এখন মারাত্মক আকার ধারণ করেছে। গণতন্ত্রকে বিলীন করে আইনকে হাতের মুঠোয় নিয়ে সরকারী দলের সন্ত্রাসীরা যেমন সমগ্র দেশে নিজেদের আধিপত্য বজায় রাখতে বেপরোয়া হয়ে উঠেছে, একইভাবে আইন শৃঙ্খলা বাহিনীও বর্তমান সরকারের দোসর হিসেবে বিরোধী নেতাকর্মীদের ওপর হামলা, নির্যাতন ও গ্রেফতারে মাতোয়ারা হয়ে উঠেছে। বর্তমানে আওয়ামী ফ্যাসিবাদ আরও ভয়ঙ্কর রুপে আত্মপ্রকাশ করেছে। দেশটা যেন এক মগের মুল্লুক, যেখানে আইন-কানুন, সুষ্ঠু বিচার কিছুই নেই। আজ আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা পটুয়াখালী জেলা বিএনপি’র কার্যালয়ে অতর্কিতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও কার্যালয় তালাবদ্ধ করে দেয়া সহ গত ৫ মার্চ ২০২২ দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে পটুয়াখালী জেলাধীন দুমকি উপজেলা বিএনপি আয়োজিত শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচির ঘটনাকে কেন্দ্র করে মিথ্যা মামলায় উপজেলা বিএনপি’র আহবায়ক খলিলুর রহমান সহ ১০ জন নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ বর্তমান গণবিচ্ছিন্ন সরকারের ধারাবাহিক অপকর্মের অংশ। সরকার নিজেদের ব্যর্থ চেহারা ঢাকতেই বিরোধী রাজনৈতিক দলগুলোর ওপর নির্যাতন অব্যাহত রেখেছে। যেহেতু সরকারের জনসমর্থন নেই, তাই ক্ষমতায় টিকে থাকতে ফ্যাসিবাদী নীতি অবলম্বন করে নিজেদের কর্তৃত্ববাদী শাসন জারী রেখেছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ থেকে সুশাসন নিরুদ্দেশ হয়ে যায়।
আমি অবিলম্বে পটুয়াখালী জেলা বিএনপি’র কার্যালয়ে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি। দুমকি উপজেলা নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট মামলা প্রত্যাহার ও তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom