Ad0111

স্ত্রীর বিরুদ্ধে স্বামীর যৌতুক মামলা: গ্রেফতারি পরোয়ানা জারি

মামলায় অভিযুক্ত নারীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

স্ত্রীর বিরুদ্ধে স্বামীর যৌতুক মামলা: গ্রেফতারি পরোয়ানা জারি
নয়ন দাস-মাধবী সরকার দম্পতি

প্রথম নিউজ,শরীয়তপুর: শরীয়তপুরে স্ত্রীর বিরুদ্ধে যৌতুক মামলা করেছেন নয়ন দাস (২৭) নামের এক ব্যক্তি। মামলায় অভিযুক্ত নারীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

আজ বুধবার  দুপুরে শরীয়তপুর পালং আমলি আদালতের বিচারক মো. নেজবাউল এ আদেশ দেন। আসামি মাধবী সরকার (২৪) যশোরের বাঘারপাড়া উপজেলার বাসুয়ারী ইউনিয়নের বিশ্বজিত সরকার ও অর্চনা সরকার দম্পতির মেয়ে। স্বামী নয়ন দাস শরীয়তপুর সদর পৌরসভার কাশাভোগ গ্রামের নান্টু দাসের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, গত ১০ নভেম্বর শরীয়তপুর পালং আমলি আদালতে স্ত্রী মাধবীসহ তিনজনকে আসামি করে মামলাটি করেন নয়ন। মামলায় আসামিদের বিরুদ্ধে সমন জারি করেন আদালত। আজ মঙ্গলবার তাদের আদালতে উপস্থিত হওয়ার দিন ছিল। ২ ও ৩ নম্বর আসামি হাজির হলে তাদের জামিন মঞ্জুর করেন আদালত। তবে ১ নম্বর আসামি মাধবী হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

মামলার এজাহার সূত্রে জানা যায়, প্রেম করে ২০২০ সালের জুলাই মাসে মাধবী সরকারকে বিয়ে করেন নয়ন দাস। বিয়ের সাড়ে চার মাস পর থেকে নয়নকে যশোরে অথবা গোপালগঞ্জ শহরে বাড়ি করে দিতে চাপ দিতে থাকেন মাধবীর পরিবারের লোকজন। তবে স্ত্রীর নামে বাড়ি করে দিতে না পাড়ায় স্বামীর বাড়ি থেকে কৌশলে মাধবীকে নিয়ে যান তার মা-বাবা। তবে যৌতুক ছাড়াই সংসারে ফিরে আসতে গত এক বছর ধরে স্ত্রীসহ তার পরিবারকে অনুরোধ করে আসছিলেন স্বামীর পরিবারের লোকজন।

একপর্যায়ে আইনজীবীর মাধ্যমে লিগ্যাল নোটিশ পাঠানো হলেও স্বামীর সংসারে আসেননি স্ত্রী মাধবী সরকার। পরে গত ১০ নভেম্বর শরীয়তপুর পালং আমলি আদালতে যৌতুক নিরোধ আইনে মামলা করেন স্বামী নয়ন দাস। মামলায় স্ত্রী মাধবী সরকার (২৪), তার মা অর্চনা সরকার (৩৭) ও বাবা বিশ্বজিত সরকারকে (৪০) আসামি করা হয়।

মামলার বাদী নয়ন দাস বলেন, ‘ভালোবেসে বিয়ে করেও যৌতুক দিতে না পারায় গত এক বছর ধরে স্ত্রীর পরিবারের নির্যাতনের শিকার হচ্ছি। মীমাংসার জন্য ওদের স্থানীয় ইউনিয়ন পরিষদে একাধিকবার বসেছি। তারপরও গ্রাম্য আদালতের সালিশ মানেনি স্ত্রীর পরিবার। যৌতুক ছাড়া স্ত্রীকে সংসারে ফেরাতেও ব্যর্থ হয়েছি। শেষ পর্যন্ত কোনো উপায় না দেখে আদালতের আশ্রয় নিয়েছি।’

বাদীপক্ষের আইনজীবী মুরাদ হোসেন মুন্সি বলেন, ভালোবেসে বিয়ের সাড়ে চার মাস পর স্বামী নয়ন দাসকে বাড়ি করে দিতে ১০ লাখ টাকা যৌতুক দাবি করেন স্ত্রীসহ তার মা-বাবা। কিন্তু স্বামীর পরিবার তাদের দাবি মেটাতে না পারায় গত কয়েকমাস ধরে স্বামীর সংসার করবেন না বলে বিভিন্নভাবে হুমকি- ধমকি দিয়ে আসছিলেন স্ত্রী মাধবী সরকার ও তার পরিবার। বিষয়টি সমাধানে ব্যর্থ হয়ে নয়ন দাস মামলা করেছেন।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

This site uses cookies. By continuing to browse the site you are agreeing to our use of cookies & privacy Policy from www.prothom.news