রাজধানীতে ঘণ্টায় ছিনতাই হচ্ছে প্রায় দশটি মোবাইল ফোন

সারা দেশে কোথাও না কোথাও প্রতিদিন মোবাইল ফোন ছিনতাই বা চুরির ঘটনা ঘটলেও রাজধানীতে এর মাত্রা বেড়েছে অত্যধিক

রাজধানীতে ঘণ্টায় ছিনতাই হচ্ছে প্রায় দশটি মোবাইল ফোন
রাজধানীতে ঘণ্টায় ছিনতাই হচ্ছে প্রায় দশটি মোবাইল ফোন

প্রথম নিউজ, ঢাকা: সারা দেশে কোথাও না কোথাও প্রতিদিন মোবাইল ফোন ছিনতাই বা চুরির ঘটনা ঘটলেও রাজধানীতে এর মাত্রা বেড়েছে অত্যধিক। মোবাইল ফোন ছিনতাই এর ঘটনা সাম্প্রতিক সময়ে জনমনে আতঙ্কের সৃষ্টি করেছে যা অত্যন্ত উদ্বেগজনক বলে মনে করে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন। আজ এ নিয়ে গণমাধ্যমে ছিনতাই ও চুরি বন্ধের দাবি জানিয়ে এক বিবৃতি দিয়েছেন সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ। তিনি তাদের সংগঠনের স্বেচ্ছাসেবীদের মাধ্যমে প্রাপ্ত তথ্য গণমাধ্যম এবং পুলিশের দেয়া তথ্যের উপর নির্ভর করে বিবৃতি বার্তায় বলেন, আমরা সকল তথ্য উপাত্ত পরিসংখ্যান করে লক্ষ্য করেছি যে খোদ রাজধানীতেই প্রতি ঘন্টায় ছিনতাই বা চুরি হচ্ছে প্রায় দশটি মোবাইল ফোন। যা অত্যন্ত উদ্বেগজনক। ছিনতাইকারীদের অভয়ারণ্য হিসেবে উল্লেখ করা হয়েছে, পল্টন, বিজয়নগর, কাকরাইল মোড়, পুরানা পল্টন চার রাস্তা মোড়, গুলিস্তান স্টেডিয়াম জিরো পয়েন্ট থেকে শুরু করে, টঙ্গী আব্দুল্লাহপুর, নিউ মার্কেট, মিরপুর ১০ ও মিরপুর-১, মহাখালী, অন্যতম।

এছাড়াও অন্যান্য এলাকায় ছিনতাইয়ের পরিমাণ কম হলেও টুকটাক যে হচ্ছে না তা নয়। গুলিস্তান এর ফুটপাত, পাতাল মার্কেট, শনির আখড়া, মিরপুর ১০ এসকল এলাকায় ছিনতাইকৃত মোবাইল বিক্রি করা হয় প্রকাশ্যে। দামি এবং নতুন ডিভাইসগুলির আই এম ই আই (ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট আইডেন্টি) পরিবর্তন করে এ সকল  মোবাইল ফোন  আবার অনলাইনে বা বিভিন্ন শোরুমেও বিক্রি করা হচ্ছে। অনেক নিরীহ মানুষ না বুঝে আবার এ সকল হ্যান্ডসেট ক্রয় করে পুলিশের হয়রানির শিকার হচ্ছে এ কথাও সত্যি।

বাংলাদেশ টেলিযোগ নিয়ন্ত্রণ সংস্থার কাছে গ্রাহকরা অভিযোগ করেও এসব  হ্যান্ডসেট উদ্ধার করতে সক্ষম হচ্ছে না। অন্যদিকে তারা শোরুমগুলিতে অবৈধ আমদানিকৃত হ্যান্ডসেটের বিরুদ্ধে অভিযান পরিচালনা করলেও ফুটপাত ও পাতাল মার্কেটের তাদের অভিযান পরিচালনা করার কোনো নজির নেই। আইনশৃঙ্খলা বাহিনী মাঝে মাঝে তৎপর হলেও এ সকল নেশাখোর ছিনতাইকারীদের তৎপরতা বন্ধ করা যাচ্ছে না কেন আমরা তা বুঝতে পারি না।

নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি ও আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি আমাদের অনুরোধ গ্রাহকদের নিরাপত্তার স্বার্থে রাজধানীতে মোবাইল ফোন  ছিনতাইকারীদের বিরুদ্ধে চিরুনি অভিযান পরিচালনা করা হোক।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom