যেন রূপকথার বিয়ে আম্বানি পরিবারের অতিথিদের জন্য ভাড়া করা হয়েছে শতাধিক বিমান

 যেন রূপকথার বিয়ে আম্বানি পরিবারের অতিথিদের জন্য ভাড়া করা হয়েছে শতাধিক বিমান

 প্রথম নিউজ, ডেস্ক : ভারতের মুম্বাই শহরে এখন সাজ সাজ রব। ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানি এবং নীতা আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানির বিয়ে বলে কথা। দীর্ঘদিনের বান্ধবী রাধিকা মার্চেন্টের গাঁটছড়া বাঁধতে চলেছেন অনন্ত আম্বানি। আগামী শুক্রবার (১২ জুলাই) সাতপাকে বাঁধা পড়বেন তারা।

রাত পোহালেই বিয়ের বাদ্য বাজবে। এ যেন ঠিক রূপকথার বিয়ের আসর। ইতোমধ্যেই সেজে উঠেছে আম্বানিদের ২৭ তলা বাড়ি অ্যান্টিলিয়া। আলো ও ফুল দিয়ে সাজিয়ে তোলা হয়েছে পুরো বাড়ি। মূলত গাঁদা ফুল এবং উজ্জ্বল হলুদ আলো ব্যবহার করা হয়েছে।

জানা গেছে, শুক্রবার মুম্বাইয়ে অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়ের আসরে বিদেশ থেকে আসা অতিথিদের আনা-নেওয়ার জন্য ৩টি ফ্যালকন-২০০০ জেট বিমান ভাড়া করেছে আম্বানি পরিবার। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অতিথিদের বিয়ের আসরে নিয়ে আসবে এই বিশেষ ধরনের চার্টার্ড বিমান। ঘণ্টাপিছু এর ভাড়া পড়বে ৭ লাখ ২০ হাজার টাকা।

এয়ার চার্টার্ড কোম্পানি ক্লাব ওয়ান এয়ারের প্রধান নির্বাহী রাজন মেহরা জানিয়েছেন, বিয়ের আসরে বিশিষ্ট অতিথিদের নিয়ে যাওয়ার জন্য আম্বানি পরিবার তার কোম্পানি থেকে তিনটি ফ্যালকন-২০০০ বিমান ভাড়া করেছেন। তিনি বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, অতিথিরা বিভিন্ন জায়গা থেকে আসছেন এবং প্রতিটি বিমান সারাদেশে একাধিক ট্রিপ দেবে। তবে শুধু এই তিনটি জেট বিমানই নয় আরও প্রায় শতাধিক বিমান আগামী তিনদিন ধরে অতিথিদের সেবায় নিয়োজিত থাকবে।

সাম্প্রতিক সময়ে ভারতের সবচেয়ে ব্যয়বহুল বিয়ে এটি যেখানে হলিউড, বলিউডের নামী তারকা ছাড়াও থাকছেন বিভিন্ন দেশের শীর্ষ ব্যবসায়ীরা। এর আগে গত ১ মার্চ থেকে ৩ মার্চ পর্যন্ত প্রাক-বিয়ের আয়োজন করা হয় গুজরাটের জামনগরে।

জমকালো আয়োজন, খাবারের মেন্যু এবং নামী অতিথিদের আগমন সব মিলিয়ে ওই অনুষ্ঠান রীতিমতো বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছিল। ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ থেকে শুরু করে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি বিল গেটসও হাজির হয়েছিলেন ওই অনুষ্ঠানে।

প্রাক-বিবাহ অনুষ্ঠানে অতিথিদের যাতায়াতে আরাম ও বিলাসিতার কমতি যাতে না থাকে সেজন্য বিলাসবহুল গাড়ির আয়োজন করেন মুকেশ আম্বানি। অতিথিদের যাতায়াতের জন্য ব্রিটিশ কোম্পানি রোলস রয়েসের গাড়ির ব্যবস্থা করা হয়। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও বিলাসবহুল এই গাড়ির দাম শুরু হয় আনুমানিক ৩ থেকে ৪ কোটি টাকা থেকে। মুকেশ আম্বানি, নীতা আম্বানি, অনন্ত আম্বানি, রাধিকা মার্চেন্ট এবং আকাশ আম্বানির কাছেও রয়েছে রোলস রয়েসের বিভিন্ন মডেলের গাড়ি।