মাঠে থানা ভবন নির্মাণের প্রতিবাদ, থানায় ‘আটক’ মা-ছেলে

রাজধানীর কলাবাগানে খেলার মাঠে থানা ভবন নির্মাণের প্রতিবাদ করায় সৈয়দা রত্না ও তাঁর ছেলে মোহাম্মদ ঈসা আবদুল্লাহকে থানায় আটকে রাখার অভিযোগ করেছে তার পরিবার।

মাঠে থানা ভবন নির্মাণের প্রতিবাদ, থানায় ‘আটক’ মা-ছেলে
মাঠে থানা ভবন নির্মাণের প্রতিবাদ, থানায় ‘আটক’ মা-ছেলে

প্রথম নিউজ, ঢাকা: রাজধানীর কলাবাগানে খেলার মাঠে থানা ভবন নির্মাণের প্রতিবাদ করায় সৈয়দা রত্না ও তাঁর ছেলে মোহাম্মদ ঈসা আবদুল্লাহকে থানায় আটকে রাখার অভিযোগ করেছে তার পরিবার। সৈয়দা রত্নার মেয়ে শেউঁতি শাহগুফতা রোববার সন্ধ্যায় অভিযোগ করেন, তার মায়ের সঙ্গে তাদের দেখা করতে দেয়া হচ্ছে না। তিনি জানান, সকাল ১১টার দিকে তার মাকে আটক করে প্রথমে থানার হাজতখানায় রাখা হয়েছিল। পরে অসুস্থবোধ করায় তাকে থানার একটি কক্ষে আটকে রাখা হয়েছে। শেউঁতি শাহগুফতা জানান, তার ভাই মোহাম্মদ ঈসা আবদুল্লাহ এইচএসসির ছাত্র, তার বয়স ১৮ বছরের কম। তাকেও থানা হাজতে রাখা হয়েছে।
স্থানীয়রা জানান, কলাবাগানের তেতুলতলা মাঠ রক্ষায় অন্যদের সঙ্গে আন্দোলন করে আসছিলেন রত্না। গত রাতে মাঠে ইট-সুরকি ফেলছিল পুলিশ।  সকালে রত্না মাঠের সামনে গিয়ে ফেসবুকে লাইভ করছিলেন। তখন তাকে আটক করা হয়। আব্দুল্লাহ বাসা থেকে বেরিয়ে রাস্তায় এলে তাকেও ধরে নিয়ে যায় পুলিশ। পুলিশের নিউমার্কেট অঞ্চলের সহকারী কমিশনার শরিফ মো. ফারুকুজ্জামান জানিয়েছেন, স্থানীয় লোকজন ও শিশুদের এনে কাজে বাধা দেয়ার কারণে দুজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদে অপরাধ পেলে তাদের গ্রেপ্তার দেখানো হবে। 

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom