বায়তুল মোকাররম এলাকায় সংঘর্ষ, আটক ৫

বায়তুল মোকাররম এলাকায় সংঘর্ষ, আটক ৫

প্রথম নিউজ, ঢাকা: রাজধানীর পল্টন-বিজয় নগরে পুলিশ-র‍্যাব-বিজিবির কড়া প্রহরা থাকার পরও সাধারণ মুসল্লিদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৫ জনকে আটক করেছে ডিবি ও পুলিশ। 

পুলিশ জানায়, তারা মিছিলের নামে দেশে বিশৃঙ্খলা তৈরি করার চেষ্টা করে এজন্য তাদেরকে আটক করা হয়েছে। বিকাল পৌনে ৩টার দিকে ২ জনকে আটক করা হয়। এর আগে পুলিশের হাতে আরো ৩ জন আটক হয়। 

আজ শুক্রবার  জুমার নামাজের পর কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে  সাধারণ মুসল্লিরা বিক্ষোভ মিছিল করে, মিছিলটি বিজয় নগর মোড়ে আসলে  পুলিশ তাতে বাধা দিলে মুসল্লিদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে।

সরেজমিনে দেখা যায়, কুমিল্লার ইস্যু নিয়ে এরআগে অপ্রীতিকর ঘটনা বা বিশৃঙ্খলা এড়াতে জুমার নামাজের আগে থেকেই বায়তুল মোকাররম এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্যের অবস্থান নিতে দেখা যায়। এই নিরাপত্তা বলয়ের মধ্যে জুমার নামাজের পর মিছিল বের করেন মুসল্লিরা। 

পুলিশ জানায়,  মুসল্লিদের বিক্ষোভ মিছিলটি বায়তুল মোকাররম থেকে নাইটিংগেল মোড় পর্যন্ত অনুমতি দিলেও মুসল্লিরা কাকরাইল মোড়ে গিয়ে বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য পুলিশ লাঠি চার্জ করে। 

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) আব্দুল আহাদ বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে মিছিলকারীদের ওপর জলকামান নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়।

এ বিষয়ে রমনা বিভাগের উপ-কমিশনার  ডিসি সাজ্জাদুর রহমান বলেন, বায়তুল মোকাররম এলাকায় যারা বিশৃঙ্খলায় জড়িত, তারা কোনো দলের নেতৃস্থানীয়। আর যারা আটক হয়েছেন তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।