নারায়ণগঞ্জে ‘রিয়াজ বাহিনীর’ প্রধানসহ গ্রেপ্তার ৫

ছিনতাই ও চাঁদাবাজিসহ ‘সন্ত্রাসী’ কার্যক্রমের মূলহোতা ‘রিয়াজ বাহিনীর’ প্রধান রিয়াজুল ইসলাম টিপু ওরফে ‘শুটার রিয়াজ’সহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব

নারায়ণগঞ্জে ‘রিয়াজ বাহিনীর’ প্রধানসহ গ্রেপ্তার ৫
নারায়ণগঞ্জে ‘রিয়াজ বাহিনীর’ প্রধানসহ গ্রেপ্তার ৫

প্রথম নিউজ, নারায়নগঞ্জ: নারায়ণগঞ্জে ছিনতাই ও চাঁদাবাজিসহ ‘সন্ত্রাসী’ কার্যক্রমের মূলহোতা ‘রিয়াজ বাহিনীর’ প্রধান রিয়াজুল ইসলাম টিপু ওরফে ‘শুটার রিয়াজ’সহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার রাতে রূপগঞ্জ ও সোনারগাঁও থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন, রিয়াজুল ইসলাম টিপু ওরফে রিয়াজ (২২), মো. জাহিদুল ইসলাম ওরফে কালা ভাগিনা (২৩), মারুফ হোসেন মুন্না (২৩), মো. সেলিম (২৩) ও মো. মাহবুব মিয়া (২৩)। আজ দুপুরে কাওরানবাজারে মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানান। তিনি বলেন, গ্রেপ্তারকৃতরা ‘পেশাদার খুনি ও অবৈধ অস্ত্র ব্যবসায়ী শুটার রিয়াজের নেতৃত্বে’ নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ, সোনারগাঁও ও তার আশপাশের এলাকায় ‘সন্ত্রাসী কার্যকলাপ’ চালিয়ে আসছিল।

কমান্ডার মঈন বলেন, ২৯ মার্চ রূপগঞ্জ এলাকায় আধিপত্য বিস্তার ও চাঁদাবাজিকে কেন্দ্র করে প্রকাশ্যে হামলা ও গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে একজন গুলিবিদ্ধ হয় ও ২০ জন আহত হন। তখন এলাকায় ব্যাপক ভাঙচুর করা হয়। গত ১৫ই মার্চ রূপগঞ্জ এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে শফিক ও শামীম মল্লিক নামে দুই ব্যক্তিকে তাদের বাসার সামনে এলোপাতাড়ি গুলি করা হয়।তার আগে গত বছরের ২৩ ডিসেম্বর রূপগঞ্জ এলাকায় বাড়িতে ঢুকে বিদ্যুৎ নামে একজনকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালানো হয়। সেসময় একটি মেয়ের চোখে গুলি লেগে তার চোখ নষ্ট হয়ে যায়। একই বছরের ৭ নভেম্বর নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গুলিতে একজন নিহত হয়।

কমান্ডার মঈন বলেন, এই ঘটনাগুলো পর্যালোচনায় দেখা যায়, ঘটনাগুলো এলাকায় আধিপত্য বিস্তার, চাঁদাবাজি, অবৈধ জমি দখলকে কেন্দ্র করে রিয়াজ বাহিনীর প্রধান রিয়াজের নেতৃত্বে সংঘটিত হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা বিভিন্ন সন্ত্রাসী কর্মকা-ের সঙ্গে সংশ্লিষ্টতার বিষয়ে স্বীকার করেছে। তিনি বলেন, ওই সন্ত্রাসী দলে সদস্য সংখ্যা ১০ থেকে ১৫ জন। রিয়াজের নেতৃত্বে তারা অস্ত্র নিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছিল। রিয়াজের নেতৃত্বে তারা বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে এলাকায় জমি দখল, চাঁদাবাজি, মার্কেট ও বাসস্ট্যান্ডে চাঁদাবাজি, ছিনতাই, ডাকাতি, অপহরণ ও মাদক ব্যবসা করত।

রিয়াজের নেতৃত্বেই এলাকায় বালু ভরাট ও মাটি কাটার ব্যবসা নিয়ন্ত্রণ করা হত এবং ট্রাক থেকে চাঁদা আদায় করা হত। গ্রেপ্তারের সময় তিনটি বিদেশি পিস্তল, ১২ রাউন্ড গুলি, পাঁচটি ধারালো দেশীয় অস্ত্র, একটি মোটরসাইকেল ও ৬০০ ইয়াবা উদ্ধার করা হয় বলে জানান তিনি। 

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom