ন্যান্সি পেলোসিকে ক্যাপিটল হিল ছাড়ার নির্দেশ অন্তর্বর্তী স্পিকারের

এ বিষয়ে ন্যান্সি পেলোসি বলেন, ‘অবিলম্বে ক্যাপিটলে আমার অফিস খালি করার’ নির্দেশ দেওয়া হয়েছে। বিবিসি, সিবিএস নিউজ। 

ন্যান্সি পেলোসিকে ক্যাপিটল হিল ছাড়ার নির্দেশ অন্তর্বর্তী স্পিকারের

প্রথম নিউজ, অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রের ২৩৪ বছরের ইতিহাসে মঙ্গলবার প্রথমবারের মতো পদচ্যুত হলেন দেশটির হাউজ অব স্পিকার কেভিন ম্যাকার্থি (৫৮)। রিপাবলিকান স্পিকারের ক্ষমতাচ্যুত হওয়ার পর এবার সাবেক ডেমোক্র্যাট স্পিকার ন্যান্সি পেলোসিকেও পার্লামেন্টের (ক্যাপিটল হিল) গোপন অফিস থেকে উচ্ছেদ করা হচ্ছে। সঙ্গে পেলোসির ডেপুটি স্টেনি হোয়ারকেও অফিস ছাড়ার নির্দেশ দেওয়া হয়। তত্ত্বাবধায়ক স্পিকার মনোনীত হওয়ার কিছুক্ষণের মধ্যেই এ নির্দেশ দেন রিপাবলিকান আইনপ্রণেতা প্যাট্রিক ম্যাকহেনরি। এ বিষয়ে ন্যান্সি পেলোসি বলেন, ‘অবিলম্বে ক্যাপিটলে আমার অফিস খালি করার’ নির্দেশ দেওয়া হয়েছে। বিবিসি, সিবিএস নিউজ। 

ক্ষোভ প্রকাশ করে তিনি আরও বলেন, ‘স্পিকার হিসাবে, আমি সাবেক স্পিকার হ্যাস্টার্টকে যতক্ষণ তার ইচ্ছা ততদিন অফিসের একটি উলে­খযোগ্য অবস্থানে থাকতে সম্মতি দিয়েছি। অফিসের এ জায়গা আমার কাছে গুরত্বপূর্ণ নয়, তবে এটি তাদের কাছে বেশ গুরত্বপূর্ণ বলে মনে হচ্ছে। এখন যেহেতু নতুন রিপাবলিকান নেতৃত্ব এই গুরত্বপূর্ণ স্থানটি নিষ্পত্তি করেছে, আসুন আমরা আশা করি যে তারা আমেরিকান জনগণের জন্য সত্যিকারের গুরত্বপূর্ণ বিষয় নিয়ে কাজ করবে।’ 

ক্যাপিটল বিল্ডিংজুড়ে গোপন অফিসগুলো অনানুষ্ঠানিক, তালিকাবিহীন, শুধু একটি রুম নম্বর দ্বারা চিহ্নিত করা হয়। এগুলো সাধারণত সিনেটরদের দেওয়া হয়। তবে কিছু উচ্চপদস্থ হাউজ সদস্যদের কাছেও রয়েছে। বড় কক্ষগুলো সবচেয়ে সিনিয়র আইনপ্রণেতাদের কাছে যায়।